ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

নালিতাবাড়ীতে ১২৯২ বস্তা ভারতীয় চিনি জব্দ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৫ মে, ২০২৪ ০৯:২৪ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৩০ বার


নালিতাবাড়ীতে ১২৯২ বস্তা ভারতীয় চিনি জব্দ

শেরপুর: জেলার নালিতাবাড়ীতে এক হাজার ২৯২ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। এসময় মো. রুহুল আমিন (৪৬) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশ।

 

 

সোমবার (১৩ মে) রাতে আটক রুহুল আমিনের বাড়িসহ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে রাজস্ব ফাঁকি দিয়ে দেশে আসা এসব চিনি জব্দ করা হয়।

আটক রুহুল আমিন উপজেলার কাকরকান্দি ইউনিয়নের বড়ুয়াজানি এলাকার শের আলীর ছেলে।

পুলিশ জানায়, নালিতাবাড়ী দিয়ে রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় চোরাই চিনি বাংলাদেশে ঢুকছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ডিবি পুলিশ ও নালিতাবাড়ী থানা-পুলিশ। পরে চিনি চোরাচালানের সঙ্গে জড়িত রুহুল আমিনের বাড়ি ও উপজেলার বিভিন্ন জায়গায় থাকা গোডাউন থেকে মোট এক হাজার ২৯২ বস্তা চিনি জব্দ করা হয়। এসময় গ্রেপ্তার করা হয় রুহুল আমিনকে। জব্দ কারা চিনির পরিমাণ প্রায় ৬২ টন এবং এগুলোর বাজার মূল্য প্রায় পৌনে এক কোটি টাকা।

শেরপুরের পুলিশ সুপার (এসপি) মো. আকরামুল হোসেন পিপিএম-সেবা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, এ চোরাচালানের সঙ্গে আরও কয়েকজন সম্পৃক্ত রয়েছেন। আমরা গ্রেপ্তার রুহুল আমিনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছি। আশা করছি তার মাধ্যমে আমরা আরও তথ্য পাব। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পেরেছি শেরপুরের সীমান্ত দিয়ে চিনিগুলো আসছে না। আসছে হালুয়াঘাট সীমান্ত দিয়ে। তবে শেরপুরকে রুট হিসেবে ব্যবহার করা হচ্ছে। কিছু কিছু ক্ষেত্রে এখানে স্টোর প্লেস হিসেবেও ব্যবহার করা হচ্ছে। আমরা সেটি প্রতিরোধেও কাজ করছি।  


   আরও সংবাদ