ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

বিএনপির রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে : নানক

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ১৩:৩০ অপরাহ্ন | দেখা হয়েছে ১২৮ বার


বিএনপির রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে : নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগ এবং শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে বিশ্বাস করে। আর এ কারণেই বিএনপি যেকোনো রোডমার্চ করতে পারে। আমি দোয়া করি, যেন তাদের রোডমার্চ শান্তিপূর্ণ থাকে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই রোডমার্চ শেষ হতে হতে যেন বাংলাদেশের ১৬ কোটি মানুষ নির্বাচন করে ফেলে। তাদের (বিএনপি) যা যা করণীয় তা শান্তিপূর্ণভাবে করুক। বিএনপি তাদের ভুল শুধরে নির্বাচনের পথে এলে অভিনন্দন জানাব। নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়ার আর কোনো উপায় নেই।

তিনি বলেন, মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন লাগার ঘটনায় সরকারের তদন্ত কমিটির পাশাপাশি আপনারা একটি ছোট তদন্ত কমিটি গঠন করবেন। কীভাবে আগুন লেগেছে তারা সেটি খুঁজে বের করবে। কী দুর্বলতা ছিল, কী দুর্বল দিকগুলো ছিল সেগুলোও খুঁজে বের করবে।

তিনি আরও বলেন, যার যেখানে দোকান ছিল সেখানেই তাকে বরাদ্দ দিতে হবে। এখানে আমরা আকাশকুসুম কল্পনা করতে চাই না। ছয় তলা, নয় তলা ও ১৪ তলা মার্কেট কবে হবে এই ভরসার জোরে মানুষগুলো অনিশ্চয়তায় থাকতে পারে না। দোকান মালিক ও দোকানদাররা যা চাইবেন তাই হবে। এর বাইরে কিছু হবে না। আমরা এর বাইরে কিছু করতে দেব না। মার্কেটটা হলো নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের মার্কেট। সেই প্রাণের মার্কেটটি পুড়ে গেছে, এতে আমাদের হৃদয় পুড়ে গেছে। এখানে কেউ বঞ্চিত হবে না। অসাধু চিন্তা বাস্তবায়নের কোনো সুযোগ নেই।


   আরও সংবাদ