ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

নিউইয়র্ক পুলিশে ল্যাফটেনেন্ট পদোন্নতিতে যশোরের সন্তান সাজেদুর রহমান

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৪৭২ বার


নিউইয়র্ক পুলিশে ল্যাফটেনেন্ট পদোন্নতিতে যশোরের সন্তান সাজেদুর রহমান

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের ল্যাফটেনেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি-আমেরিকান সাজেদুর রহমান। ১৮ই মার্চ তিনি এ পদোন্নতি পান।পুলিশ অফিসার সরদার আল মামুন বাপসনিউজকে জানান,সাজেদুর রহমান সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যামিকাল টেকনলজি এন্ড পলিমার সায়েন্সে অধ্যয়নরত অবস্থায় ১৯৯৭ সালে ডিভি লটারীত্ আমেরিকায় অভিবাসী হন । তিনি নিউইয়র্কে সিউনির ওল্ডবারী থেকে কম্পিউটার সায়েন্সে বিএসসি ডিগ্রি অর্জন করেন। ২০০৮ সালে নিউইয়র্ক পুলিশ বিভাগে যোগদান করেন পুলিশ অফিসার হিসেবে। ২০১৬ সালে প্রমোশন পেয়ে সার্জেন্ট হন। ল্যাফটেনেন্ট হিসেবে পদোন্নতির আগে তিনি গত ৩ বছর যাবত এনওয়াইপিডিতে ইকুয়েল এম্পলয়মেন্ট অপরচুনিটি ডিভিশনে ইনভেস্টিগেটিভ সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন।

যশোরের বাঘারপাড়ার দহাকুলা গ্রামের প্রয়াত বদর উদ্দিন বিশ্বাস ও প্রয়াত রিজিয়া খাতুনের ছেলে সাজেদুর রহমান। বাংলাদেশের গর্বিত সন্তান সাজেদুর রহমান তার দুই কন্যা ফাতিমা রহমান ও খাদিজা রহমান এবং সহধর্মিনী হোসনে আরা রহমানকে নিয়ে নিউইয়র্কের কুইন্সে বসবাস করেন।

এছাড়া, একইদিন নিউইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) সার্জেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছেন আরো ৪ জন বাংলাদেশী ।তারা হলেন এমডি সামছুজ্জামান, আবু তাহের এম ফিরোজ, রাজুব ভৌমিক এবং মোহাম্মদ চৌধুরী। নগরীর পুলিশ একাডেমিতে তাদের পদোন্নতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশী আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন (বাপার) প্রেসিডেন্ট ক্যাপ্টেন কারাম চৌধুরী।

উল্লেখ্য, এনওয়াইপিডির সদস্য সংখ্যা প্রায় ৩৬ হাজার। নিয়মিত বাহিনীতে প্রায় তিন শ বাংলাদেশি রয়েছেন। নিউইয়র্ক সিটির ট্রাফিকসহ পুলিশের অন্যান্য বিভাগ মিলে ১ হাজারেরও বেশি বাংলাদেশি সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন এনওয়াইপিডিতে।

 


   আরও সংবাদ