ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

রাজধানীতে কালও গ্যাসের সরবরাহ কম থাকবে

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৪৫৬ বার


রাজধানীতে কালও গ্যাসের সরবরাহ কম থাকবে

সাভারের আমিনবাজার এলাকায় তিতাস গ্যাস বিতরণ কোম্পানির পাইপলাইনে ছিদ্র বা লিকেজ মেরামতে দেরি হওয়ায় রাজধানীর কিছু এলাকায় গ্যাস সরবরাহ ব্যাহত হচ্ছে। অন্যদিকে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ ব্যাহত হওয়ায় পুরো রাজধানীতে গ্যাসের সরবরাহ কমে গেছে। এ ছাড়া কাল বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের সরবরাহ কম থাকতে পারে।

আজ বুধবার দুপুরে সব গ্রাহকের কাছে দুঃখ প্রকাশ করে তিতাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তিতাসের আওতাধীন এলাকায় সামগ্রিক নেটওয়ার্কে গ্যাসের সরবরাহ কম থাকায় ঢাকা শহরসহ সব এলাকায় প্রয়োজনীয় পরিমাণে ও চাপে গ্যাস সরবরাহ করা যাচ্ছে না। কাল দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের চাপ কম থাকবে।

বাসাবাড়িতে গ্যাসের চাপ কম থাকায় রান্নাবান্না নিয়ে সমস্যায় পড়েছেন অনেকে। রাজধানীর যাত্রবাড়ীর মামুন খানের বাসায় গতকাল সকাল থেকেই গ্যাস ছিল না । রাত নয়টার পর গ্যাস এলেও চাপ কম ছিল। তিনি ভেবেছিলেন, আজ সকালে গ্যাস সরবরাহ ঠিক হবে। কিন্তু সকালেও গ্যাসের চাপ কম থাকায় তার স্ত্রী রান্না করতে পারেননি। ফলে শিশুসহ পরিবারের বাকি সদস্যরা ভোগান্তিতে পড়েছেন।

যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ধানমন্ডি, মোহাম্মদপুর, আদাবর, কল্যাণপুর, মিরপুর ১, গ্রিন রোড, কলাবাগান এলাকায় গতকাল মঙ্গলবার সকাল থেকেই গ্যাস সরবরাহ ব্যাহত হয়েছে। আজও অনেক এলাকায় গ্যাসের সরবরাহ স্বাভাবিক হয়নি। রাজধানীর বড় একটি অংশে এখনো গ্যাস নেই। যেটুকু গ্যাস আসছে, তা দিয়ে রান্না করা যাচ্ছে না।

তিতাসের দায়িত্বশীল তিন কর্মকর্তা জানান, ছিদ্র মেরামতের কাজ করা কঠিন হয়ে যাচ্ছে। আমিনবাজার থেকে ৫০০ মিটার সামনে সালেহপুর ব্রিজ এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বালু ফেলে পাইলিং করতে গিয়ে তিতাসের পাইপলাইন ছিদ্র করেছে। এখন এক্সকাভেটর দিয়ে বালু সরাতে গেলেই পানি চলে আসছে। তাই কাজ করা যাচ্ছে না। গতকাল একাধিকবার চেষ্টা করেও কাজ করা যায়নি। এভাবে পানির নিচে কাজ করতে গেলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা আছে।


   আরও সংবাদ