ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে বাসদ (মার্কসবাদী) ঢাকা নগর শাখার সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৪৩৫ বার


জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে বাসদ (মার্কসবাদী) ঢাকা নগর শাখার সমাবেশ অনুষ্ঠিত

★সরকারি হাসপাতালে আইসিইউ বেডের এর সংখ্যা বৃদ্ধি কর
★দ্রব্যমূল্য কমাও
★পরিবহনে ৬০% ভাড়া বৃদ্ধি প্রত্যাহার কর
★টিসিবির পণ্যের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার কর
★ হকার, অপ্রাতিষ্ঠানিক শ্রমিক, গৃহকর্মী ও শেয়ার রাইডারদের ভাতা দাও।
★ সবার জন্য রেশন এবং শ্রমজীবীদের খাদ্য নিরাপত্তা দিতে বিশেষ দাও।
বাসদ (মার্কসবাদী)
 সরকারি হাসপাতালে আইসিইউ বেডের এর সংখ্যা বৃদ্ধি, দ্রব্যমূল্য কমানো, পরিবহনে ৬০% ভাড়া বৃদ্ধি প্রত্যাহার, টিসিবির পণ্যের বর্ধিতমূল্য প্রত্যাহার, হকার,অপ্রাতিষ্ঠানিক শ্রমিক, গৃহকর্মী ও শেয়ার রাইডারদের ভাতা, সবার জন্য রেশন এবং শ্রমজীবীদের জন্য বিশেষ বরাদ্দের দাবিতে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে
বাসদ (মার্কসবাদী) ঢাকা নগর শাখার সমাবেশ অনুষ্ঠিত হয়।
পার্টি ঢাকা নগরের ইনচার্জ নাঈমা খালেদ মনিকার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নগর কমিটির সদস্য সীমা দত্ত ও রাশেদ শাহরিয়ার। সমাবেশ পরিচালনা করেন সুস্মিতা সুপ্তি।
বক্তারা বলেন, “দেশে করোনার সংক্রমণ বাড়ছে, বাড়ছে মৃত্যুর মিছিল। অথচ বাড়েনি জনগণের প্রয়োজন অনুযায়ী সরকারি হাসপাতালে আইসিইউ বেডের সংখ্যা। ২৯ তারিখের সরকারি প্রঞ্জাপনের একদিনের মাথায় পরিবহন মালিকরা বাসভাড়া ৬০% বাড়িয়ে দিল। এ ে¯্রফ স্বাস্থ্য ঝুঁকিকে পুঁজি জনগণের পকেট কাটার আয়োজন। সরকার নিশ্চুপ। সরকারের এ ভূমিকা ন্যাক্কারজনক।
আগামীকাল থেকে লক ডাউন। লকডাঊনে সরকারের দায়িত¦ জনগণের বাড়িতে খাদ্য পৌছানো। এর ব্যবস্থাúনা কি আমাদের কাছে স্পষ্ট নয়। পূর্বের অভিজ্ঞতা বলে সরকার জনগণের খাদ্যের দায়িত্ব নিবে না। এই মহামারি পরিস্থিতিতে গত মাস থেকে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম উর্ধ্বমুখী, টিসিবিও পণ্যের দাম বাড়িয়েছে, যা জনদুর্ভোগ বাড়িয়েছে। লক ডাউনে অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিকরা কাজ হারাবে। যেমন. হকার, গৃহকর্মী, রিক্সা শ্রমিক, নানা অপ্রাতিষ্ঠানিক পরিবহন শ্রমিক, শেয়ার রাইডার ইত্যাদি। এদের ভাতার ব্যবস্থা করা না গেলে এদের সাথে যুক্ত পরিবার সমুহ সংকটে পড়বে। তাই লকডাউনে এদের ভাতা, সবার জন্য রেশন ও শ্রমজীবীদের খাদ্য সহায়তার জন্য বিশেষ বরাদ্দের দাবি করছি।”
সমাবেশে বক্তারা দ্রব্যমূল্য বৃদ্ধি. পরিবহন ভাড়াবৃদ্ধির প্রতিবাদ করে জনগণকে এ দাবিতে আন্দোলন করার আহ্বান জানান।
 


   আরও সংবাদ