ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

অভ্যন্তরীণ রুটে চালু করা হচ্ছে ফ্লাইট

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৬০৬ বার


অভ্যন্তরীণ রুটে চালু করা হচ্ছে ফ্লাইট

অপরাধ ডেস্ক: চলমান লকডাউনের মধ্যে বিশেষ ব্যবস্থায় আজ (বুধবার) থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করা হচ্ছে। অপরদিকে চীনের সঙ্গে আন্তর্জাতিক শিডিউল ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে যথাযথ শর্ত এবং কোয়ারেন্টিন নীতিমালা মেনে এখন থেকে ৫ দেশের সঙ্গে ট্রানজিট হয়ে যাত্রীরা বিশ্বের অন্য যে কোনো দেশেও আসা-যাওয়া করতে পারবে। 

মঙ্গলবার সন্ধ্যায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। 

তিনি বলেন, সীমিত পরিসরে বুধবার দেশের আকাশপথে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে। অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত হলেও কক্সবাজার রুট আপাতত বন্ধ থাকবে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারির কাজ চলছে। প্রজ্ঞাপনে কোন রুটে প্রতিদিন কয়টি ফ্লাইট কীভাবে চলাচল করবে, এসব নির্দেশনা থাকবে।

এমন সিদ্ধান্ত গ্রহণের কারণ জানাতে গিয়ে তিনি বলেন, লকডাউনে সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় বিভিন্ন জেলা থেকে বিদেশ গমনেচ্ছুরা ঢাকায় আসতে পারছেন না। তাদের সুবিধার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এদিকে জানা গেছে, আগামীকাল থেকে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, বরিশাল ও যশোর আকাশপথে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


   আরও সংবাদ