ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

পত্নীতলায় উন্নত জাতের ব্লাক রাইচ ধান কর্তনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৭৭১ বার


পত্নীতলায় উন্নত জাতের ব্লাক রাইচ ধান কর্তনের উদ্বোধন

আকমাল হোসেন, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলায় কৃষি বিভাগের আয়োজনে উন্নত জাতের ব্লাক রাইচ ধান কর্তনের উদ্বোধন করা হয়েছে।

সোমবার উপজেলার ঘোষনগর ইউপির খিরশীন গ্রামের তজিবর রহমানের জমিতে ও পটিচরা ইউপির গাহন গ্রামের কৃষক আফজাল হোসেনের জমিতে উন্নত জাতের ব্লাক রাইচ জাতের অধিক প্রোটিন সমৃদ্ধ ধান কেটে উদ্বোধন করেন কৃষি অধিদপ্তর নওগাঁর উপ-পরিচালক সামসুল ওয়াদুদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহায়মিনুল ইসলাম, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মশিউর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, প্রো-বোনো ল’ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর এ্যাসিস্টেন্ট পাবলিকেশন সেক্রেটারী ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক চৌধুরী তানভীর আহম্মেদ, কৃষক তজিবর রহমান, আফজাল হোসেন প্রমূখ।

কৃষি বিভাগ জানায়, উন্নত জাতের অধিক প্রোটিন সমৃদ্ধ ও ডায়েবেটিক রোগীর জন্য উপকারী স্বাস্থ্য সম্মত ব্লাক রাইচ ধান আমাদের এই অঞ্চলে এই প্রথম লাগানো হয়। এটি মূলত চীনের একটি উন্নত জাতের ধান। এর উৎপাদন লক্ষমাত্রা ধরা হয়েছে বিঘা প্রতি ২৫/৩০মন।


   আরও সংবাদ