ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

সিরিয়ার পূর্বাঞ্চলে জোট বাহিনীর ঘাঁটির কাছে মর্টারের গোলা

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৫৭৩ বার


সিরিয়ার পূর্বাঞ্চলে জোট বাহিনীর ঘাঁটির কাছে মর্টারের গোলা

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়া পূর্বাঞ্চলে থাকা জোট বাহিনীর ঘাঁটির কাছের একটি গ্যাসক্ষেত্রে মর্টারের গোলা আঘাত হেনেছে। রোববার একটি যুদ্ধ পর্যবেক্ষণ গ্রুপ একথা জানায়। খবর বাসসের।
ব্রিটিশ ভিত্তিক সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, অবশিষ্ট ইসলামিক স্টেট গ্রুপের জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধরত মার্কিন নেতৃত্বাধীন জোটের ঘাঁটির কাছে দির ইজোর প্রদেশের কোনোকো গ্যাসক্ষেত্রে মর্টারের এ গোলা আঘাত হানে।

ওই যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা জানায়, এ এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেলেও এতে তাৎক্ষণিকভাবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তারা জানায়, ইরানপন্থী মিলিশিয়ারা এ ঘটনার সাথে জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। সামপ্রতিক সময়ে এর পার্শ্ববর্তী আল-ওমর তেলক্ষেত্রে ধারাবাহিক হামলা চালানোর পর সেখানে এ ঘটনা ঘটলো। সেখানেও জোট বাহিনীর ঘাঁটি রয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, কোনোকো গ্যাসক্ষেত্র এলাকা থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেলেও এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানানো হয়নি। এ হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে জোটের কোন মন্তব্য পাওয়া যায়নি। গত মাসে যুক্তরাষ্ট্র সিরিয়ার পূর্বাঞ্চল ও ইরাকের পশ্চিমাঞ্চলে ইরানপন্থী গ্রুপ ব্যবহৃত তিনটি স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে এমন কথা ওয়াশিংটন জানানোর পর উত্তেজনা অনেক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এটি হচ্ছে সর্বশেষ হামলার হামলার ঘটনা।


   আরও সংবাদ