ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ইরাকে করোনা হাসপাতালে আগুন, নিহত ৫২

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৬৬৫ বার


ইরাকে করোনা হাসপাতালে আগুন, নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের দক্ষিণাঞ্চলীয় নাসিরিয়া শহরের আল হুসেইন হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৫২ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে বেসামরিক প্রতিরক্ষা ইউনিট ইতোমধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। খবর আল জাজিরার।

একটি মেডিকেল সূত্র এএফপিকে জানিয়েছে, অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণ থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মুখপাত্র হায়দার আল জামিলি মঙ্গলবার সকালে নিশ্চিত করেছেন যে, এখন পর্যন্ত ৫২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি জানিয়েছেন, কোভিড আইসোলেশন ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ২২ জন আহত হয়েছেন। ওই কর্মকর্তা আরও জানান, নিহতদের মধ্যে অধিকাংশই আগুনে পুড়ে মারা গেছেন। এই ঘটনায় তল্লাশি অভিযান এখনও চলছে। কোভিড আইসোলেশন ওয়ার্ডে ৭০টি শয্যা ছিল।

বেশ কয়েকটি স্বাস্থ্য সূত্র রয়টার্স এজেন্সিকে জানিয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে কারণ এখনও অনেক রোগী নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে দুই স্বাস্থ্যকর্মী রয়েছেন বলেও নিশ্চিত করা হয়েছে।

নাসিরিয়ার স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, তল্লাশি অভিযান চলছে। তবে আগুনের ধোঁয়ার কারণে বেশ কয়েকটি ওয়ার্ডে ঢোকা সম্ভব হচ্ছে না। অগ্নিকাণ্ডের পরপরই ঘটনাস্থলে ছুটে গেছেন রোগীদের স্বজন এবং শহরের বাসিন্দারা।

লোকজনকে প্রথমে উদ্ধার করে হাসপাতালের সামনে রাস্তায় রাখা হয়েছিল। এই ঘটনায় ইতোমধ্যেই ওই হাসপাতালের ম্যানেজার পদত্যাগ করেছেন বলে জানা গেছে। রোগীদের ক্ষুব্ধ স্বজনরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। তারা পুলিশের দু'টি গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছেন বলে এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানিয়েছেন।

এর আগে গত এপ্রিল মাসের শেষের দিকে ইরাকের রাজধানী বাগদাদের একটি হাসপাতালে আগুন লেগে ৮২ জন রোগী নিহত হয়েছিলেন। ওই অগ্নিকাণ্ডে আহত হয়েছিলেন কমপক্ষে আরও ১১০ জন। হাসপাতালটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছিল।


   আরও সংবাদ