ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

মহানবী (স) কে কটুক্তি করা কোনো অপরাধ নয়: ইবি ছাত্রলীগ নেতা

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১৪৮০ বার


মহানবী (স) কে কটুক্তি করা কোনো অপরাধ নয়: ইবি ছাত্রলীগ নেতা

ইবি প্রতিনিধি: মহানবী হযরত মুহাম্মদ (স.) কে কটুক্তি করে ফেসবুকে স্টাটাস দেওয়ায় বহিষ্কার ও শাস্তি প্রদানের দাবি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মহানবী (স.) কে কটাক্ষ করে ফেসবুকে স্টাটাস দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা রিজভী আহমেদ ওশান। তিনি নিজ ফেসবুক আইডিতে লিখেছেন- চন্দ্রনাথ পাহাড় হিন্দুদের তীর্থস্থান হিসাবে বিবেচিত হয়,এবং সেখানে গিয়ে "এখানে একদিন ইসলামের পতাকা উড়াবো" বলা যদি অপরাধ না হয়ে থাকে তাহলে মহানবী কে "কটুক্তি" করাও কোন অপরাধের পর্যায়ে ফেলানো যায় না।

সম্প্রতি চট্টগ্রামের সীতাকুন্ডের চন্দ্রনাথ পাহাড়ে আযান দেবার ঘটনায় দুই মাদরাসা ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

ইবি ছাত্রলীগের সাবেক উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জোবায়ের রহমান বলেন, বিশ্ব নবী (স.) কে নিয়ে কটুক্তি করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। সকলে সকলের ধর্ম পালন করবে কেউ কারোর ধর্মের প্রতি হস্তক্ষেপ করবে না। ঘটনাটির সুষ্ঠু তদন্ত চেয়ে যথাযথ শাস্তি চেয়েছেন ইবির সাবেক এই ছাত্রলীগ নেতা।

ইবি ছাত্রলীগ নেতার এমন স্টাটাসে ক্ষোভ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাস্তি ও স্থায়ী বহিষ্কার চেয়ে স্টাটাস দিচ্ছেন। পূর্বে ধর্ম অবমাননার বিভিন্ন অভিযোগ প্রমাণিত হলেও প্রশাসন কর্তৃক কোনো ব্যবস্থা না নেবার জন্য এমন ঘটনা বারবার ঘটছে বলে মনে করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রলীগ নেতা বলেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) কে বিদ্রুপ ও কটাক্ষ করায় বিষয়টি আমাদের বিব্রত করেছে। ব্যক্তির মন্তব্যের দায় ব্যক্তিকে নিতে হবে। এর সাথে ছাত্রলীগকে জড়ানো যাবে না। অভিযোগ প্রমাণিত হলে এর যথাযথ শাস্তি হওয়া প্রয়োজন।

বিষয়টি নিয়ে অভিযুক্ত রিজভী আহমেদ ওশানের সাথে কথা বললে তিনি প্রতিবেদককে বলেন, শিক্ষার্থীরা আমার বহিষ্কার চাইছে। প্রশাসন বহিষ্কার করলে আমার বাড়ি থেকে হয়ত একটু বকাবকি করবে। এর বেশি আমার কিছুই হবে না। কিন্তু আমি আমার মোবাইলের কী-বোর্ডের ব্যবহার কখনই থামিয়ে রাখব না।

বিষয়টি নিয়ে প্রক্টরের সাথে কথা বলার চেষ্টা করা হলে তার ফোন একাধিকবার বন্ধ পাওয়া গেছে।

পূর্বেও ইসলাম ও মহানবী (স.) কে কটাক্ষ করার অভিযোগ উঠেছিল এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।


   আরও সংবাদ