ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

টুঙ্গিপাড়া সফর করলেন পোরশা উপজেলা চেয়ারম্যানসহ শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মী

বিনোদন ডেস্ক


প্রকাশ: ৮ অক্টোবর, ২০২১ ১৬:৫৪ অপরাহ্ন | দেখা হয়েছে ৬৯৭ বার


টুঙ্গিপাড়া সফর করলেন পোরশা উপজেলা চেয়ারম্যানসহ শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মী

ইসমাইল হোসেন পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশা উপজেলা চেয়ারম্যান ও ৬ ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত জন্মস্থান গোপালগঞ্জের টুংগীপাড়া সফর করেন।

অত্র এলাকার স্বনামধন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আস্থাভাজন ব্যক্তিত্ব একনিষ্ঠ সংগঠক পূর্ব পাকিস্তানের এমপি স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধা তৎকালীন অত্র এলাকার রূপকার ডক্টর বশিরুল হক চৌধুরীর দৌহিত্র  জনগণের ভোটে নির্বাচিত মানবতার ফেরিওয়ালা বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ মনজুর মোর্শেদ চৌধুরী এলাকার আওয়ামী লীগের নেতা কর্মীদের আলোচনা করি বঙ্গবন্ধুর জন্মস্থান ও সমাধি স্থল সহ স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করেন।

সশরীরে ভ্রমণ করে তারা মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ জানতে পারেন।

তারা সেখানে  স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু মিউজিয়াম ও লাইব্রেরী  পরিদর্শন করেন। শিক্ষকঃ মাসুদ শাহ অপলক দৃষ্টিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে তাকিয়ে থাকতে দেখা যায়। এবং মহান আল্লাহর তাআলার কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে প্রাণভরে অশ্রুসিক্ত কন্ঠে প্রার্থনা করেন। পরে আওয়ামীলীগের জন্ম লগ্ন সদস্য ডক্টর বশিরুল হক চৌধুরীর আস্থাভাজন মৃত মাহফুজুর রহমানের ছেলে তেতুলিয়া ইউনিয়ন এর ৫নম্বর ওয়ার্ডের সভাপতি মোঃ আব্দুর রহমান (প্রতিবন্ধী) হুইল চেয়ারে গিয়ে তার সমাধিতে  পুষ্পস্তবক অর্পণ করেন।
তিনি কেমন ব্যক্তিত্বের মানুষ কোন আদর্শের মানুষ ছিলেন তার স্মৃতি গুলো দেখেই নিজেদেরকে ভাবিয়ে তোলেন তারা। তা দেখেই বুঝা যায় কেনই বা এত ত্যাগ স্বীকার করে তার আদরের মেয়ে এতিম জনো নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্য এত পরিশ্রম করে যাচ্ছেন।

আরো  সফরসঙ্গী ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কাজিবুল ইসলাম, ছাওড় ইউপি চেয়ারম্যান মোঃ ফখরু উদ্দিন, সহ মোঃ মেজবাহ উদ্দিন, মোঃ আবু রায়হান,  শাহ মোঃ আবু সাঈদ, কাউসার রহমান (অভি), মোশাররফ হোসেন, হারুন-অর-রশিদ,  ডাক্তার শাহজাহান,  নাসির উদ্দিন, রবিউল ইসলাম, মোঃ আমজাদ হোসেন,মোঃ রেজওয়ান, মিজানুর রহমান মিজান, হাফিজ উদ্দিন, সোহরাব হোসেন মন্টু, শ্রী মহেন্দ্র পাহান, আব্দুর রহমান, নুরুজ্জামান, মাহমুদুল হক, এহতেশামুল হক, জুবায়ের রহমান, মিসবাহ-উল-হক, শিক্ষক শ্রীকান্ত পাহান  ও  মাসুদ শাহ, জিয়া, রবিউল হক, সহ দুইটি গাড়ির শতাধিক কর্মীবৃন্দ।


   আরও সংবাদ