ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

খালেদা জিয়ার মুক্তির দাবি আদায় করতে হবে: মির্জা ফখরুল

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১৪ অক্টোবর, ২০২১ ১৪:৪০ অপরাহ্ন | দেখা হয়েছে ৪৭৮ বার


খালেদা জিয়ার মুক্তির দাবি আদায় করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই দাবি আদায়ের আহ্বানও জানান তিনি। 

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী সমবায় দলের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘খালেদা জিয়া হচ্ছেন গণতন্ত্রের প্রতীক। তাঁর মুক্তির দাবি জনগণেরই দাবি। এই দাবি আমাদের আদায় করতে হবে।’ 

গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে তাঁর পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা চলছে। বুধবার হাসপাতালে গিয়েছিলেন বিএনপি মহাসচিব।  

চিকিৎসকদের বরাত দিয়ে অনুষ্ঠানে ফখরুল জানান, মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত। চিকিৎসকেরা মনে করছেন, বিএনপি চেয়ারপারসনের অনেকগুলো অসুখ আছে। এই অসুখগুলোর যে সামগ্রিক চিকিৎসা, সেই চিকিৎসার জন্য অ্যাডভান্স ট্রিটমেন্ট সেন্টার দরকার। যেটা এখানে সম্ভব নয়। যে কারণে বারবার আমরা বলছি, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, নি:শর্ত মুক্তি। 


বর্তমান সরকার খালেদা জিয়াকে প্রতিহিংসামূলক মামলা দিয়ে জোর করে আটকে রেখেছে-এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের খুব পরিষ্কার কথা। তাঁর (খালেদা) যেটা প্রাপ্য, জামিনটা তাঁর প্রাপ্য। এই মামলায় তাঁর জামিন অবশ্যই প্রাপ্য। তাঁকে জামিন দিতে হবে এবং বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হবে।’ 

এর আগে করোনায় আক্রান্ত হয়ে চলতি বছরের ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। প্রায় দুই মাস পরে গত ১৯ জুন তাঁকে হাসপাতাল থেকে তাঁকে গুলশানের বাসায় আনা হয়। 


   আরও সংবাদ