ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

মাধ্যমিকে গ্রীষ্মকালীন ছুটি বাতিল

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৯ জুলাই, ২০২৩ ২০:৪৭ অপরাহ্ন | দেখা হয়েছে ২৩৩ বার


মাধ্যমিকে গ্রীষ্মকালীন ছুটি বাতিল

দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হয়েছে। নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে এ ছুটি ডিসেম্বরের শীতের ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।

বুধবার (১৯ জুলাই) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আন্দোলনরত শিক্ষক ও অন্যান্য শিক্ষক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী এ সিদ্ধান্ত জানিয়েছেন।

শিক্ষাপঞ্জি অনুযায়ী, ২০ জুলাই থেকে আগামী ২ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি ছিল। সেটি এখন আর হচ্ছে না। আগামী রোববার থেকে যথারীতি ক্লাস চলবে।

মন্ত্রী বলেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠদান ও মূল্যায়ন শেষ করতে হবে। এছাড়াও জাতীয় নির্বাচনকে সামনে রেখে একই সময়ের মধ্যেই বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষা শেষ করতে হবে।

এসময় আন্দোলনরত শিক্ষকদের দাবির বিষয়ে দীপু মনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ সম্ভব নয়। তবে, জাতীয়করণের বিষয়টি বিবেচনার জন্য বিশেষজ্ঞদের সমন্বয়ে আগস্টের শেষদিকে দুটি কমিটি গঠন করা হবে।

জাতীয় পর্যায়ে গঠিত দুটি কমিটি দেশের বেসরকারি বিদ্যালয়গুলোর জাতীয়করণ সম্ভাব্যতা যাচাই করবে। এর মধ্যে একটি কমিটি আর্থিক সম্ভাব্যতা এবং অন্যটি প্রাতিষ্ঠানিক সক্ষমতা যাচাই করে দেখবে। তাদের প্রতিবেদনের ভিত্তিতেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।


   আরও সংবাদ