ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

গুগলে যে বিষয়ে সার্চ করলেই জেল

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৫ অক্টোবর, ২০২৩ ১৪:৪৮ অপরাহ্ন | দেখা হয়েছে ১৩৯ বার


গুগলে যে বিষয়ে সার্চ করলেই জেল

ছোট থেকে বড়, আজকাল সবাই মোবাইল ব্যবহার করছে। সার্চ করলেই গুগল প্রায় প্রতিটি প্রশ্নের উত্তর দেয়, তাই ব্যবহাকারীরা যা খুশি সার্চ করতে পছন্দ করে। কিন্তু আপনি কি জানেন, আপনি যদি এই জিনিসগুলো গুগলে সার্চ করেন তবে আপনার জেল হতে পারে! এখন আপনি নিশ্চয়ই ভাবছেন এটা কীভাবে হতে পারে।


ব্যবহারকারীদের গুগলে কিছু জিনিস সার্চ করতে নিষিদ্ধ করেছে। আপনি যদি এই বিষয়গুলো সার্চ করেন তবে আপনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এরমধ্যে আছে বোমা তৈরির পদ্ধতি, অ্যাডাল্ড কন্টেন্ট বা চাইল্ড পর্নোগ্রাফি, গর্ভপাত সংক্রান্ত কোনো শব্দ, যৌন নিপীড়নের শিকার এমন ব্যক্তির পরিচয় বা পরিস্থিতি সম্পর্কিত যেকোনো তথ্য জানতে চাওয়া খুবই বিপজ্জনক। গুগলে কখনোই এই বিষয়গুলো সার্চ করবেন না।

এ ছাড়াও আরও একটি বিষয় আছে যেটি সার্চ করলে আপনাকে পুলিশি ঝামেলায় পড়তে হতে পারে। সেটি হচ্ছে ফিল্ম পাইরেসি। এটি একটি অপরাধ, আপনি যদি গুগল সার্চে পাইরেসি সম্পর্কিত যেকোনো কিছু সার্চ করেন, তবে আপনি সমস্যায় পড়তে পারেন। ফিল্ম পাইরেসি একটি বেআইনি, তাই গুগলে এরকম কিছু সার্চ করলে আপনাকে অনেক টাকা খরচও করতে হতে পারে। আবার জেল বা জরিমানা দিতে হতে পারে।


এই বিষয়গুলো ছাড়াও আরও অনেক জিনিস রয়েছে, যা আপনি গুগলে সার্চ করতে পারবেন না। এতে আপনাকে জেলেও যেতে হতে পারে। আপনার মনে হতে পারে, সেই সব বিষয়ে জানতে আপনাকে তো গুগলেই লিখতে হবে। কিন্ত গুগল এসব সার্চের ব্যাপারে পদক্ষেপ নিয়ে থাকে। তাই সার্চ না করাই ভালো।


   আরও সংবাদ