ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

২০২৪—২০২৬ মেয়াদে বাক্কোর কার্যনির্বাহী কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার


প্রকাশ: ১৩ মার্চ, ২০২৪ ০৯:৩৯ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৪৬ বার


২০২৪—২০২৬ মেয়াদে বাক্কোর কার্যনির্বাহী কমিটি ঘোষণা

দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের বাণিজ্য সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)—এর দুই বছর মেয়াদে (২০২৪—২০২৬) বারো সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দের নাম ঘোষিত হয়েছে।
২০২৪—২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে ডিজিকন টেকনোলজিস পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরীফ এবং সাধারণ সম্পাদক হিসেবে ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদ হোসেন নির্বাচিত হয়েছেন। জ্যেষ্ঠ সহ—সভাপতি হিসেবে টাইমস এএসএল কল সেন্টার লিমিটেডের চেয়ারম্যান মোঃ আবুল খায়ের, সহ—সভাপতি হিসেবে অটোমেশন সলিউশনজ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর তানভীর ইব্রাহীম, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মাই আউটসোর্সিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ তানজিরুল বাসার এবং অর্থ সম্পাদক হিসেবে ইম্পেল সার্ভিস অ্যান্ড সলিউশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিনুল হক নির্বাচিত হয়েছেন। এছাড়াও পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ খান, স্কাইটেক সলিউশন্সের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুসনাদ ই আহমেদ, নোবেল আইটি সলিউশন্স লিমিটেডের চেয়ারম্যান মোঃ ফজলুল হক, ভার্চুয়াল মার্কেট সলিউশন লিমিটেডের পরিচালক আব্দুল কাদের, আয়েশা সার্ভিসেস লিমিটেডের (এএসএল বিপিও) প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জায়েদ উদ্দীন আহমেদ এবং মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশন্স লিমিটেডের পরিচালক মেহেদী হাসান জুলফীকার।
বাক্কো কর্তৃক ঘোষিত অভিলক্ষ্য ও রূপকল্প যথাসময়ে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ। ২০২৫ সালের মধ্যে বিপিও শিল্পখাতে ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় তৈরি ও ১ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি বাক্কোর বর্তমান অভিলক্ষ্য। আর বাংলাদেশ সরকারের “স্মার্ট বাংলাদেশ ২০৪১”—লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করার পাশাপাশি বাংলাদেশকে আন্তর্জাতিক বিপিও শিল্পের অন্যতম গন্তব্যে পরিণত করাই বাক্কোর রূপকল্প। সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য প্রতিষ্ঠান ও অংশীজনদের সঙ্গে নিরলসভাবে কাজ করার মাধ্যমে উক্ত লক্ষ্যমাত্রাসমূহ বাস্তবায়নে আশাবাদী বাক্কো কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত বারো সদস্য।
 


   আরও সংবাদ