ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) সঙ্গে ৪১টি পয়েন্ট নিয়ে আলোচনা : আইনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১২ মে, ২০২৪ ১৮:৫৭ অপরাহ্ন | দেখা হয়েছে ৯০ বার


আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) সঙ্গে ৪১টি পয়েন্ট নিয়ে আলোচনা : আইনমন্ত্রী

ঢাকা: আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) সঙ্গে ৪১টি পয়েন্ট নিয়ে আলোচনা হচ্ছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

রোববার (১২ মে) দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) সঙ্গে আড়াই ঘণ্টা বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

 

 

আইনমন্ত্রী বলেন, আমি শুধু এতটুকু বলতে পারি, আমাদের আলোচনা চলছে। আগামীকাল (সোমবার) বেলা সাড়ে ১১টা থেকে আবার শুরু হবে। আমি এখন কিছু বলব না, আলোচনা শেষে বলব।

কী বিষয়ে আলোচনা হয়েছে, জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশ শ্রম আইনের সংশোধন নিয়ে আলোচনা করেছি। আইএলওর কিছু পরামর্শ আছে। সেগুলো কতটা আমাদের দেশের স্বার্থে যৌক্তিক, তা নিয়ে আলোচনা হচ্ছে। আমরা কোনটি নিতে পারবো, কোনটা নিতে পারব না, সেক্ষেত্রে কিছুটা বিস্তারিত আলোচনা হচ্ছে।

তিনি আরও বলেন, ৪১টি পয়েন্ট নিয়ে আলোচনা হচ্ছে। সেগুলোর মধ্যে আজ প্রায় আড়াই ঘণ্টায় ১৭টি পয়েন্ট নিয়ে কথা হয়েছে। আরও ২৪টি পয়েন্ট নিয়ে আলোচনার বাকি আছে। সেগুলো শেষ হওয়ার পর আপনাদের বিস্তারিত জানাব।

আলোচনা কতটা সন্তোষজনক, জানতে চাইলে মন্ত্রী আনিসুল হক বলেন, কিছু জায়গায় নিশ্চয়ই সন্তোষজনক। খুবই বিস্তারিত আলোচনা হয়েছে।

আইএলওর প্রতিনিধিদলের মধ্যে আছেন, সংস্থাটির কান্ট্রি অফিসের পরিচালক টৌমো পৌটিআইনেন, লেবার অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ওয়ার্কিং কন্ডিশন (এলএডব্লিউসি) ক্লাস্টার প্রোগ্রাম ম্যানেজার নিরান রামজুথান, ট্রেড ফর ডিসেন্ট ওয়ার্কের কারিগরি অফিসার চায়ানিক থামপারিপাতরা।


   আরও সংবাদ