ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে হবে খেলার মাঠ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৩ মে, ২০২৪ ১৭:১১ অপরাহ্ন | দেখা হয়েছে ৩২ বার


এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে হবে খেলার মাঠ

ঢাকা: ঢাকা উওর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচের খালি জায়গায় হবে বাচ্চাদের খেলার মাঠ।

সোমবার (১৩ মে) রাজধানীর গুলশানে নগর ভবনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রের ও কাউন্সিলরদের ৪ বছর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

আতিকুল ইসলাম বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে অনেক জায়গা খালি আছে। এই খালি জায়গাগুলো বাচ্চাদের খেলার ব্যবস্থা করা যায়। নইলে এই জায়গাগুলো দখল হয়ে যাবে, বস্তি হয়ে যাবে। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নির্দেশ দিয়েছেন। তিনি একটি ছবি পাঠিয়েছেন বিদেশের এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে ফাঁকা জায়গায় কীভাবে খেলার জায়গা হয়। আমরা এটি নিয়ে কাজ করছি। এই বছরের ডিসেম্বর মাসের আগেই কিছু কিছু জায়গায় খেলার মাঠ আপনারা দেখতে পাবেন। এটি হবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগরবাসীর উপহার।

মেয়র বলেন, আমরা চাই মাদকমুক্ত সমাজ গড়তে। আমাদের যুবসমাজকে কীভাবে মাদকমুক্ত রাখা যায়, সে জন্য আমরা মেয়র কাপ টুর্নামেন্টের আয়োজন করেছি। বিশ্বনন্দিত ক্রিকেট খেলোয়াড় সৌরভ গাঙ্গুলিকে দিয়ে আমরা মেয়র কাপের লোগো উদ্বোধন করিয়েছি। এটি আমাদের বিরাট বড় অর্জন মনে হয়। খেলাধুলাকে অবশ্যই আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী মাঠ ও পার্ক উন্মুক্ত করে দিয়েছি নগরবাসীর জন্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ইমরুল কায়েস চৌধুরী।


   আরও সংবাদ