ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৪ মে, ২০২৪ ১৪:৫৬ অপরাহ্ন | দেখা হয়েছে ৩৬ বার


বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার মিরপুরে ১৫ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

 

বিশ্বকাপ স্কোয়াডে নাজমুল হোসেন শান্ত অধিনায়ক থাকবেন, সেটি নিশ্চিত হওয়া গিয়েছিল আগেই। কিন্তু বিশ্বকাপে সহ অধিনায়ক নিয়েও যাওয়া হচ্ছে। এই দায়িত্ব দেওয়া হয়েছে পেসার তাসকিন আহমেদকে।  

তবে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন সাইফউদ্দিন। ইনজুরি কাটিয়ে বিপিএলে ফিরেছিলেন এই পেস অলরাউন্ডার। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। শুরুতে ভালো করলেও শেষ দিকে কিছুটা খরুচে ছিলেন তিনি। তাকে বাদ দিয়ে পেসার তানজিম সাকিবকে বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে। 

বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু দল ঘোষণার বিষয়ে বলেছে, ‘তিনি অল্প দিন বিসিবিতে এসেছেন। তাসকিন আহমেদকে সহঅধিনায়ক করার বিষয়টি বোর্ড থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ সাইফউদ্দিনের বিষয়ে জানিয়েছেন, তানজিদ ও সাইফউদ্দিনের মধ্যে প্রতিদ্বন্দ্বীতা ছিল। তারা তানজিদকে বেছে নিয়েছেন। 

বিশ্বকাপ দলে আছেন চার পেসার ও চার স্পিনার। এর মধ্যে সাকিব আল হাসানের সঙ্গে স্পিন আক্রমণে বাঁ-হাতি তানভীর ইসলামকে নেওয়া হয়েছে। লেগ স্পিনার রিশাদ আছেন দলে। বিশ্বকাপে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে পেসার হাসান মাহমুদ ও মিডল অর্ডার ব্যাটার আফিফকে রাখা হয়েছে। জানা গেছে, বিসিবি থেকে ক্রিকেট অপারেশন্সেকে তাদের যুক্তরাষ্ট্রে যাওয়ার ব্যবস্থা করে রাখতে বলা হয়েছে।

 

বাংলাদেশের বিশ্বকাপ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদি হাসান, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানভীর ইসলাম।  

রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন।


   আরও সংবাদ