ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ইকুয়েডরকে হারালো আর্জেন্টিনা

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ জুন, ২০২৪ ০৯:৫০ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৩০ বার


ইকুয়েডরকে হারালো আর্জেন্টিনা

আনহেল দি মারিয়ার পা থেকেই এলো গোল, তার নেওয়া শট লাগলো গোলপোস্টেও। কোপা আমেরিকার আগে লিওনেল স্কালোনি পরখ করে নিলেন অনেক ফুটবলারকে।

শেষে অবশ্য থাকলো স্বস্তির জয়ই।  

 

সোমবার সকালে ফিফার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ১৫ জুন কোপা আমেরিকার আগে সবশেষ প্রীতি ম্যাচে গুয়াতেমেলোর বিপক্ষে লড়বে আলবিসেলেস্তেরা।  

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের শুরু থেকে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করতে থাকে আর্জেন্টিনা। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য কাজটা হয়ে গিয়েছিল বেশ কঠিন। বারবার ইকুয়েডরের ফুটবলারদের ফাউলের কাছে হার মানতে হচ্ছিল তাদের।  

২৬ মিনিটে প্রথম ভালো আক্রমণ করে আলবিসেলেস্তেরা। দি মারিয়ার দেওয়া বল পেয়ে ১০ গজ দূর থেকে জোরালো শট নেন লাউতারো মার্তিনেস। কিন্তু তার শট দারুণভাবে ঠেকিয়ে দেন ইকুয়েডরের গোলরক্ষক গালিন্দেস।  

৪০ মিনিটে গিয়ে গোলের দেখা পায় আর্জেন্টিনা। তাদের লিড এনে দেন ওই দি মারিয়াই। বক্সের ভেতরেই বলের নিয়ন্ত্রণে থাকা ক্রিস্তিয়ান রোমেরো তাকে বল দেন। আড়াআড়ি শটে বল জালে জড়িয়ে দেন মারিয়া।  

চার মিনিট পর দি মারিয়ার ফ্রি কিক গিয়ে লাগে গোলপোস্টে। এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। ফেরার তিন মিনিটের মাথায় রদ্রিগো দি পলের কাছ থেকে পাওয়া বলে গোল করতে ব্যর্থ হন মার্তিনেস।

এরপর আর গোল করতে পারেনি কোনো দলই। সবমিলিয়ে ৩৫টি ফাউল হয়ে এই ম্যাচে, এর মধ্যে ২০টিই করেছে ইকুয়েডর। শেষদিকে মেসি খেলতে নামলেও আহামরি কিছু করতে পারেননি। কোপা আমেরিকার আগে আরও একটি প্রীতি ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত করবে আলবিসেলেস্তেরা।


   আরও সংবাদ