ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

লামিচানে খেলবেন দ. আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ জুন, ২০২৪ ১৬:৪৮ অপরাহ্ন | দেখা হয়েছে ২৯ বার


লামিচানে খেলবেন দ. আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে

যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ায় নেপাল দলের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যেতে পারেননি সন্দ্বীপ লামিচানে। পুরো আসরেই তার খেলা নিয়ে দেখা দিয়েছিল অনিশ্চয়তা।

তবে যুক্তরাষ্ট্রে না যেতে পারলেও ওয়েস্ট ইন্ডিজে পৌঁছেছেন এই লেগ স্পিনার। সেখানে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে খেলবেন তিনি।  

 

আজ এক বিবৃতিতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) জানিয়েছে, লামিচানেকে দলে পেতে আইসিসির কাছে আবেদন জানিয়েছিল তারা। আইসিসির গভর্নিং বডি তা অনুমোদনও করেছে। গ্রুপ পর্বে নেপালের দুই ম্যাচে তথা দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে খেলতে পারবেন লামিচানে। দুই ম্যাচের ভেন্যু একই, সেইন্ট ভিনসেন্টের কিংসটাউন। যেখানে যেতে কোনো ভিসা প্রয়োজন হয়নি লামিচানের।

গত মাসে নেপালের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন না লামিচানে। কারণ ২০২২ সালে নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় আট বছরের কারাদণ্ড দেওয়া হয় তাকে। এতে নেপালের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়না তার। এরপর গত ১৫ মে আদালত তাকে নির্দোষ ঘোষণা করলে পরের দিনই তাকে স্কোয়াডে যুক্ত করা হয়।  

নেপালের বিশ্বকাপ দলে জায়গা পেলেও লামিচানেকে যুক্তরাষ্ট্রের ভিসা দেয়া হয় না। যেকারণে সেখানে হওয়া নেপালের দুটি ম্যাচ খেলতে পারছেন না। এর একটি এরইমধ্যে শেষ হয়েছে গত ৪ জুন, নেদারল্যান্ডসের বিপক্ষে। যে ম্যাচে তারা হেরেছে ৬ উইকেটে। আরেক ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে, ১২ জুন। দ্বিতীয়টি শেষ হওয়ার পর ক্যারিবীয় দ্বীপপুঞ্জে বাকি দুই ম্যাচ খেলবে নেপাল। আগামী শনিবার দক্ষিণ আফ্রিকা ও সোমবার বাংলাদেশের বিপক্ষে খেলবে মাউন্ট এভারেস্টের দেশ।  


   আরও সংবাদ