ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

সোনালী ব্যাংকে নতুন পরিচালক

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ২৫ জুন, ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৯৭ বার


সোনালী ব্যাংকে নতুন পরিচালক

ঢাকা: সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মতিউর রহমানের জায়গায় পরিচালক হিসেবে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু ইউসুফকে নিয়োগ দেওয়ার সুপরিশ করেছে অর্থ মন্ত্রণালয়।

সোমবার (২৪ জুন) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক চিঠিতে আবু ইউসুফকে নতুন পরিচালক নিয়োগের সুপারিশ করা হয়েছে।

 

অর্থ মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু ইউসুফকে যোগ দেওয়ার তারিখ থেকে তিন বছর মেয়াদে সোনালী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দিতে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১–এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদে মোহাম্মদ আবু ইউসুফের পরিচালক হিসেবে যোগদানের তারিখ আবশ্যিকভাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে জানানোর জন্য চিঠিতে অনুরোধ করা হয়েছে।

এদিকে মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে অপসারণের সুপারিশ করে দেওয়া চিঠিতে বলা হয়েছে, ড. মো. মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে অপসারণের সুপরিশসহ এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


   আরও সংবাদ