ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

নগরবাসীকে হাতে সময় নিয়ে বের হতে বলল পুলিশ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ৭ জুলাই, ২০২৪ ১৪:৩৮ অপরাহ্ন | দেখা হয়েছে ৩৭ বার


নগরবাসীকে হাতে সময় নিয়ে বের হতে বলল পুলিশ

ঢাকা: সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা। এ উপলক্ষে নগরবাসীকে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বের হওয়ার আহ্বান জানিয়েছেন ডিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান।

 

রোববার (০৭ জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

এদিকে, বিকেলে কোটাবিরোধী আন্দোলনের ফলে ট্র্যাফিক জ্যাম হওয়ার আশঙ্কা আছে। এ জন্য রাজধানীর রমনা, মতিঝিল, ওয়ারী এলাকার জনগণকে নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার জন্য সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে ডিএমপির ট্র্যাফিক বিভাগ।

ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার বলেন, রথযাত্রার শোভাযাত্রাটি দুপুর ৩টায় রাজধানীর স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে জয়কালি মন্দির মোড়, ইত্তেফাক মোড়, শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড়, রাজউক ক্রসিং, গুলিস্তান, গোলাপশাহ মাজার, পুলিশ হেডকোয়ার্টার্স, সরকারি কর্মচারী হাসপাতাল, হাই কোর্ট মাজার, দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার, জগন্নাথ হল ও পলাশী হয়ে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এসে শেষ হবে।

রথযাত্রা উপলক্ষে এ সময়ে উপরিউক্ত রোডে চলাচলকৃত যানবাহনগুলোকে বিকল্প রাস্তা ব্যবহার করারও অনুরোধ করেন পুলিশের এই কর্মকর্তা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাখালী বাস টার্মিনালের সামনে অবৈধ পার্কিং, অপ্রয়োজনীয় ইউটার্ন সব মিলিয়ে মহাখালী বাস টার্মিনাল পার হওয়া ছিল নগরবাসীর কাছে এক ভোগান্তির নাম। কিন্তু ডিএমপির ট্র্যাফিক পুলিশের শক্ত অবস্থানে সেই চিরচেনা যানজটের রূপ পাল্টেছে। সড়কে ফিরেছে শৃঙ্খলা, স্বস্তিতে যাতায়াত করছেন নগরবাসী।

সম্মানিত নগরবাসীর চলাচল নির্বিঘ্ন করতে ডিএমপির ট্র্যাফিক বিভাগ সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করছে বলেও জানান তিনি।


   আরও সংবাদ