ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

জাতীয় বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে স্মরণ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৫৪২ বার


জাতীয় বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে স্মরণ

দেশব্যাপী মোমবাতি প্রজ্জ্বলন এবং আলোকসজ্জা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার দিনগত রাত ১২টা ১ মিনিটে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি ভবনের সামনে ১০০ মোমবাতি জ্বালিয়ে উৎসবমুখর পরিবেশেবঙাগবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে গাজীপুরে মূল ক্যাম্পাস, ঢাকার ধানমণ্ডিতে নগর কার্যালয়, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটসহ বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে একযোগে এ কর্মসূচি পালন করা হয়।  

ধানমণ্ডিতে নগর কার্যালয়ে ১০০ মোববাতি জ্বালিয়ে জাতির পিতার জন্ম শতবর্ষে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন আজকে বিশ্বপরিসরে স্বীকৃত। এখন বিশ্বব্যবস্থার যে রাজনীতি সে রাজনীতিতেও বঙ্গবন্ধুর দর্শন সমানভাবে অপরিহার্য। বাঙালির জন্য যেটি অনন্য গৌরবের ফসল। তার জন্মক্ষণের মুহূর্তটি এ কারণে আমাদের কাছে আনন্দময় ও উচ্ছ্বাসের। এই ক্ষণটিতে শুধুমাত্র বঙ্গবন্ধুর জন্ম নয়, এই ক্ষণটি বাংলাদেশ জাতির রাষ্ট্রের জন্মের উৎপত্তির ক্ষেত্র। এই মাহেন্দ্রক্ষণে আমাদের প্রত্যয় বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করে যাবে জাতীয় বিশ্ববিদ্যালয় পরিবার।’


   আরও সংবাদ