ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

মাঠ ছাড়েন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৮৮৯ বার


মাঠ ছাড়েন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল

ক্রীড়া ডেস্ক: আম্পায়ারের ভুল কলে আউট হয়ে হতাশা প্রকাশ করতে করতেই মাঠ ছাড়েন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে নিজের আউট নিয়ে হতাশা প্রকাশ করায় জরিমানা গুনতে হলো তামিমকে।

আইসিসির ২.৩ ধারা অনুযায়ী তামিমের ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে নেয়া হয়। সেই সঙ্গে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। ম্যাচ রেফারির আনা এ অভিযোগ মেনে নিয়েছেন তামিম।

শুক্রবার লংকানদের বিপক্ষে ১০তম ওভারে দুশমন্ত চামিরার ফুল লেংথ বল ড্রাইভ করার চেষ্টা করে ব্যর্থ হন তামিম। লঙ্কানদের কট বিহাইন্ডের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ। 

রিভিউয়ে আল্ট্রা-এইজে ধরা পড়ে শব্দ। তবে বল যখন ব্যাটের পাশে ঠিক ওই সময়টাতেই ব্যাট লাগে মাটিতেও। তাই শব্দ আসলে কোনটির, নিশ্চিত হওয়া যায়নি বারবার রিপ্লে দেখেও। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলে দেওয়ার মতো যথেষ্ট প্রমাণ না পাওয়ায় সিদ্ধান্ত বহাল রাখেন তৃতীয় আম্পায়ার।

খেলা শেষে বাংলাদেশ সেরা এই ওপেনার জানান, আমি শতভাগ নিশ্চিত ছিলাম ব্যাটে বল লাগেনি। এটা খুবই দুর্ভাগ্যজনক যে রিভিউয়ে যখন গেল, দেখা গেল আমার ব্যাট যখন মাটিতে লাগে, বলও কাছাকাছি ছিল। আম্পায়ারের জন্য (তৃতীয় আম্পায়ার) ওই সিদ্ধান্ত বদলে দেওয়া প্রায় অসম্ভব ছিল। অন ফিল্ড আম্পায়ার যদি আউট না দিতেন, তাহলে অন্য কিছু হতে পারত। কিন্তু আমি শতভাগ নিশ্চিত যে, আমার ব্যাটে বল লাগেনি।

এদিন শ্রীলংকার করা ২৮৬ রানের জবাবে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৪২.৩ ওভারে ১৮৯ রানে অলআউট হয় বাংলাদেশ দল। ৯৭ রানের জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ থেকে রক্ষা পায় সফরকারীরা।


   আরও সংবাদ