ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

আফগানিস্তানের উত্তরাঞ্চলে বোমা হামলা

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৫৯৩ বার


আফগানিস্তানের উত্তরাঞ্চলে বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক; আফগানিস্তানের উত্তরাঞ্চলে বোমা হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই বেসামরিক নাগরিক। রাস্তার পাশে পুঁতে রাখা একটি ল্যান্ড মাইন বিস্ফোরিত হলে মাইক্রোবাসে থাকা যাত্রীরা নিহত হয়। এই হামলা ও নিহতের ঘটনার পেছনে সশস্ত্র তালেবান গোষ্ঠীর হাত থাকতে পারে বলে ধারণা করছেন দেশটির কর্মকর্তারা। আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ বাদগিসে শনিবার এই হামলার ঘটনা ঘটে বলে গতকাল রোববার এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রদেশটির গভর্নর হুসাম উদ্দিন শামস জানিয়েছেন, শনিবারের এই হামলায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে। তিনি আরও জানান, নিহত যাত্রীরা কালা-ই-নাউ শহরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে মাইক্রোবাসটি ঘটনাস্থলে পৌঁছালে ল্যান্ড মাইনটি বিস্ফোরিত হয়। এতে তারা নিহত হন। এখন পর্যন্ত কোনো গ্রুপই এই হামলার দায় স্বীকার করেনি। চলতি বছরের প্রথম তিন মাসে আফগানিস্তানে দেশটির সরকারি বাহিনী এবং তালেবানের মধ্যে সংঘর্ষে প্রায় এক হাজার ৮০০ বেসামরিক নাগরিক হতাহত হয়েছেন।

যদিও উভয়পক্ষের মধ্যে শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়া চলমান রয়েছে। এর আগে গত বৃহস্পতিবার রাজধানী কাবুলে বোমা হামলায় চার জন নিহত হন। হামলায় আহত হন আরও চার জন। কাবুলের একটি মিনিবাসে হামলায় হতাহতের এই ঘটনা ঘটে বলে আফগান পুলিশের বরাত দিয়ে সেসময় জানায় বার্তাসংস্থা এএফপি।


   আরও সংবাদ