ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

স্থগিত থাকা সেমিস্টার পরীক্ষা স্বশরীরে নেওয়া শুরু

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৯২৫ বার


স্থগিত থাকা সেমিস্টার পরীক্ষা স্বশরীরে নেওয়া শুরু

শিক্ষা: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) স্থগিত থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্বশরীরে নেওয়া শুরু হয়েছে।  বৃহস্পতিবার (২৪ জুন) দু’টি বিভাগের পরীক্ষা নেয় প্রতিষ্ঠানটি। পরিস্থিতি স্বাভাবিক থাকলে স্থগিত হওয়া সব বিভাগের সেমিস্টার পরীক্ষা স্বশরীরে নেওয়া হবে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  এর আগে গত ১৫ জুন থেকে অনলাইনে মিডটার্ম পরীক্ষা নেওয়া শুরু করে প্রতিষ্ঠানটি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বৃহস্পতিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২য় বর্ষের ২য় সেমিস্টার ও গণিত বিভাগের ১ম বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষা নেওয়া শুরু হয়। পরীক্ষার হলে প্রতিটি শিক্ষার্থীর আসন নির্দিষ্ট দূরত্বে রাখা সহ স্বাস্থ্যবিধি পালনে যথাযথ উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া একজন শিক্ষার্থী শারীরিকভাবে কিছুটা অসুস্থ হওয়ায় তার পরীক্ষা আইসোলেশন সেন্টারে (আলাদা) নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিন বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম বন্ধ হওয়ার পরে যেসব বিভাগে সেমিস্টার পরীক্ষা স্থগিত হয়েছিল সেগুলো নেওয়া শুরু হয়েছে। সরকারিভাবে নতুন কোনো নির্দেশনা না আসা পর্যন্ত এভাবে পরীক্ষা গ্রহণ চলমান থাকবে। এছাড়া গত ১৫ই জুন থেকে অনলাইন প্লাটফর্ম ‘জুম’- এ মিডটার্ম পরীক্ষা চলমান রয়েছে।  

উল্লেখ্য, করোনা সংক্রমণ রুখতে গতবছর (২০২০) মার্চ থেকে শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেয় প্রতিষ্ঠানটি। এরপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে গতবছর নভেম্বর থেকে অনলাইনে ক্লাস কার্যক্রম শুরু করে তারা। এরপর চলতি বছরের শুরুতে স্বশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণের উদ্যোগ নেওয়ার পর সরকারি নিষেধাজ্ঞায় সেটি বন্ধ হয়ে যায়। এরপর জুনের প্রথম সপ্তাহে একাডেমিক কাউন্সিলের সভা শেষে অনলাইনে মিডটার্ম ও ক্লাসরুমে সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


   আরও সংবাদ