ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

যে কারণে পাকিস্তান দলের দায়িত্ব ছেড়েছেন ইউনিস

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৮৭৯ বার


যে কারণে পাকিস্তান দলের দায়িত্ব ছেড়েছেন ইউনিস

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ড সফরের আগমুহূর্তে সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে গেছেন ইউনিস খান। তখন তিনি পদত্যাগের কোনো কারণ উল্লেখ করেননি। এবার জানা গেছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্মকর্তার সঙ্গে বিবাদের কারণেই নাকি ইউনিস পদত্যাগ করেছেন। নিজের চিকিৎসার জন্য জৈব সুরক্ষা বলয়ে কয়দিন পরে প্রবেশ করতে চেয়েছিলেন ইউনিস। কিন্তু পিসিবির ওই কর্মকর্তা তাকে সেই সুযোগ দেননি।

সংবাদ সংস্থা পিটিআইকে পিসিবির এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, করাচিতে দাঁতের চিকিৎসা করাচ্ছিলেন ইউনিস। পাকিস্তান দলের কন্ডিনশনিং ক্যাম্পে যোগ দিতে তিন দিনের জন্য লাহোরে আসেন। কিন্তু হঠাৎই ঘোষণা করা হয়, ইংল্যান্ড সফর উপলক্ষে সব ক্রিকেটার এবং দলের সঙ্গে যুক্ত সকলকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে। চিকিৎসা তখনও বাকি থাকায় কিছু দিন পরে জৈব সুরক্ষা বলয়ে ঢোকার অনুমতি চেয়েছিলেন ইউনিস।

৮ জুলাই থেকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। সেই সফর চলবে ২০ জুলাই পর্যন্ত। তার আগে নিয়ম অনুযায়ী সবাইকে কোয়ারেন্টিনে যেতে হবে। সেই কোয়ারেন্টিন পর্ব শুরুর আগে লাহোর থেকে করাচি গিয়ে চিকিৎসা করিয়ে আসতে চেয়েছিলেন ইউনিস। এ বিষয়ে তিনি পিসিবির এক কর্মকর্তার সঙ্গে কথা বলেন। সেই কর্মকর্তা নাকি স্পষ্ট বলে দিয়েছিলেন যে দেরি করে জৈব সুরক্ষা বলয়ে ঢুকলে ইংল্যান্ড যাওয়া সম্ভব নয়। এমনকি তিনি নাকি ইউনিসকে বলেন, ইংল্যান্ড না গিয়ে সোজা ওয়েস্ট ইন্ডিজ চলে যেতে।

উল্লেখ্য, ইংল্যান্ড সফরের পর পাকিস্তান যাবে উইন্ডিজ সফরে। কিন্তু এই শর্তে রাজি হননি ইউনিস। পরে বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এবং সিইও ওয়াসিম খান তাকে বোঝাতে এলে ইউনিস জানিয়ে দেন, তিনি ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গেও নাকি ইউনিসের মতানৈক্য হয় বলে শোনা গিয়েছিল। তবে ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়ার পেছনে সেটা কোনো কারণ নয় বলে জানিয়েছে পিটিআই।


   আরও সংবাদ