ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

সশরীরে পরীক্ষা নেয়ার পরিবর্তে অনলাইনে পরীক্ষা

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১০২৩ বার


সশরীরে পরীক্ষা নেয়ার পরিবর্তে অনলাইনে পরীক্ষা

শিক্ষা: করোনা পরিস্থিতির কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে (বিডিইউ) সশরীরে পরীক্ষার নেয়ার পরিবর্তে অনলাইনে পরীক্ষা হবে। শনিবার (২৬ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম সিন্ডিকেট।

এছাড়াও সভায় ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট এবং ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট অনুমোদন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

সভায় বিডিইউ সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. সুব্রত কুমার অদিত্য এবং এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সিন্ডিকেট সদস্য সচিব মো. আশরাফ উদ্দিন সশরীরে সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া অনলাইন প্ল্যাটফর্ম ‘জুমে’ সভায় যুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. মাহবুব হোসেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সদস্য আনোয়ার হোসেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব সদস্য মো. মইনুল কবির, এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুবিন খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, (বাংলাদেশ আইইবি)-এর সভাপতি মো.নূরুল হুদা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। তারা সবাই এ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য।

সভায় সদস্যরা বিডিইউ শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লব উপযোগী দক্ষ ও যোগ্য জনশক্তিতে রূপান্তর করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির গৃহীত বিভিন্ন কর্মপরিকল্পনার প্রশংসা করেন এবং ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ডিজিটালি বা অনলাইনে পরীক্ষা নেয়াকে সমীচীন মনে করেন। সভায় এই বিশ্ববিদ্যালয়টিকে একটি আধুনিক ও মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সংশ্লিষ্ট সকলের সহায়তা কামনা করেন।

 


   আরও সংবাদ