ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১০৭৭ বার


পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ দল। দুই দেশের মধ্যকার মাঠের লড়াই শুরু হবে একমাত্র টেস্ট দিয়ে। সাদা পোশাকের সিরিজ শেষে ৩ ম্যাচের ওয়ানডে ও পরে সমান তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। এজন্য আগেই তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছেন ১৮ জন। তাদের মধ্যে সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়ে যাবেন। বাকিরা দেশ ছাড়বেন মঙ্গলবার (২৯ জুন) ভোর চারটার। কাতার এয়ারলাইন্সের একটি বিমানে চেপে শুরুতে কাতারে যাবে টাইগাররা। সেখান থেকে গন্তব্য জিম্বাবুয়ের হারারে শহর। এবার তিন ধাপে জিম্বাবুয়ে যাবেন ক্রিকেটাররা। বাকিরা রওয়ানা করবেন আগামী ৮ ও ১২ জুলাই।

একমাত্র টেস্ট শেষ করে দেশে ফিরে আসবেন অধিনায়ক মুমিনুল হক, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, আবু জায়েদ চৌধুরী রাহি ও এবাদত হোসেন।

এরপর ১৬ জুলাই থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের স্কোয়াডে যোগ দিতে আগামী ৮ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা করবেন নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

টেস্ট ও ওয়ানডেতে নেই কিন্তু টি-টোয়েন্টি স্কোয়াড ডাক পেয়েছেন এমন ক্রিকেটার আছেন পাঁচজন। তারা হলেন; সৌম্য সরকার, শামীম পাটোয়ারি, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব ও শেখ মেহেদী হাসান। আগামী ২৩ জুলাই শুরু হবে কুড়ি ওভারের ফরম্যাটের লড়াই। তার আগে আগামী ১২ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে যাত্রা করবেন এই পাঁচ ক্রিকেটার।

এছাড়াও ছুটিতে থাকা দলের গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে হারারে যাবেন। দলের বিদেশি কোচিং স্টাফের সবাই ছুটিতে আছেন, তারা কেউ দক্ষিণ আফ্রিকা থেকে সরাসরি জিম্বাবুয়ে যাবেন, কেউবা কাতারে টেস্ট দলের সঙ্গে মিলিত হয়ে সেখান থেকে একসঙ্গে জিম্বাবুয়ে যাবেন।


   আরও সংবাদ