ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

'তালেবানের উত্থানে ক্ষতিগ্রস্ত হবে না আফগান ক্রিকেট'

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১১২৪ বার


'তালেবানের উত্থানে ক্ষতিগ্রস্ত হবে না আফগান ক্রিকেট'

দুই দশকের সহিংস লড়াইয়ের পর আফগানিস্তানে ফিরলো কট্টরপন্থি সশস্ত্র গোষ্ঠী তালেবানের নিয়ন্ত্রণ। যুক্তরাষ্ট্রের আগ্রাসনে ২০০১ সালে ক্ষমতা হারিয়ে কোণঠাসা হয়ে পড়া তালেবান রোববার বিনা রক্তপাতে কাবুলের নিয়ন্ত্রণ নেয়। পুরো আফগানিস্তান এখন তাদের দখলে। কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের নিয়ন্ত্রণও নিয়েছে তারা। এত দ্রুত তালেবান ক্ষমতা দখল করতে পারবে, তা কিছুদিন আগেও ছিল কল্পনাতীত।শঙ্কা বিরাজ করছে আফগানদের ক্রিকেটে। তালেবানদের প্রভাবে আফগানিস্তানে ক্রিকেটের ভবিষ্যত কি?

এমন প্রশ্নে আশার বাণী শুনিয়েছেন আফগান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ শিনওয়ারি। তিনি জানান, তালেবানরা ক্রিকেট ভালবাসে এবং এই খেলাকে সমর্থন করে। তারা কাবুল দখল করলেও ক্রিকেটের বিষয়ে নাক গলায়নি।

তিনি আরো জানান, তালেবানের উত্থানে ক্ষতিগ্রস্ত হবে না আফগান ক্রিকেট। 

এদিকে ক্রিকেটার রশিদ খান তার পরিবার নিয়ে চিন্তিত। এখনও আফগানিস্তান থেকে বের হতে পারেননি তারা। রশিদ খান এখন ইংল্যান্ডে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট খেলছেন। কিন্তু তার মন পড়ে আছে দেশে। তবে আফগান ক্রিকেট বোর্ডের সিইও নিশ্চিত করলেন, আফগানিস্তানের প্রত্যেক ক্রিকেটার ও তাদের পরিবার নিরাপদে রয়েছে।

তিনি ক্রিকেটারদের আশ্বস্ত করে বলেন, আমার মনে হয় না এ বিষয়ে কোনো হস্তক্ষেপ করবে তালেবান। তাদের থেকে সমর্থনই আশা করছি, যাতে দেশের ক্রিকেট এগিয়ে যেতে পারে। একজন সক্রিয় চেয়ারম্যানকেও পেয়েছি। পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত আমিই সিইও পদে বহাল থাকব।
 


   আরও সংবাদ