ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

আফগানিস্তানে গণতন্ত্র থাকবে না: তালেবান

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১৩৪৯ বার


আফগানিস্তানে গণতন্ত্র থাকবে না: তালেবান

আফগানিস্তানের রাজধানী কাবুল নিয়ন্ত্রণ নেয়ার পর এবার আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণের দিকে আগাচ্ছে  তালাবেনরা। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে, আফগানিস্তানের সশস্ত্র গোষ্ঠী তালেবানদের হাতে কাবুল পতনের পর এবার নতুন সরকারের কাঠামো নিয়ে কাজ শুরু করে দিয়েছে তারা।

এর আগে সকল আফগান পক্ষকে নিয়ে একটি নমনীয় ইসলামি সরকার গঠন করা হবে বলে ঘোষণা দেয় তালেবান। সশস্ত্র এই গোষ্ঠীর মুখপাত্র সোহেল শাহিনের বরাত দিয়ে আফগান বার্তা সংস্থা শাফাকনা এ খবর জানায়।

এদিকে তালেবান গোষ্ঠী সিনিয়র সদস্য ওয়াহিদুল্লাহ হাশিমি এক সাক্ষাতকারে বার্তা সংস্থা রয়টার্সকে জানান, আফগানিস্তানে গণতন্ত্র থাকবে না। এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

ওয়াহিদুল্লাহ হাশিমি বলেন, এখানে কোনো গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে না। কারণ, আমাদের দেশে এর কোনো ভিত্তি নেই। আফগানিস্তানে আমাদের কোন ধরনের রাজনৈতিক ব্যবস্থা প্রয়োগ করা উচিত, তা নিয়ে আমরা আলোচনা করবো না। কারণ, এটি স্পষ্ট। এটা শরিয়া আইন এবং এটাই।
হাশিমি আরও বলেন, চলতি সপ্তাহের শেষের দিকে তালেবান নেতৃত্বের একটি বৈঠক অনুষ্ঠিত হবে। যেখানে শাসন পরিচালনার বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। ওই বৈঠকে তিনি যোগ দেবেন। এ সময় তিনি জানান, একটি শাসক পরিষদ দ্বারা সরকার পরিচালিত হবে। 
 


   আরও সংবাদ