ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

দেশে থাকলে পিটিয়ে মেরে ফেলত: আশরাফ ঘানি

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১৩০৮ বার


দেশে থাকলে পিটিয়ে মেরে ফেলত: আশরাফ ঘানি

আফগানিস্তানের রাজধানী কাবুল তালেবানের দখলে যাওয়ার পরপরই তৎকালীন প্রেসিডেন্ট আশরাফ ঘানি দেশ ছেড়ে পালিয়ে যান। রোববার সংযুক্ত আরব আমিরাতে তিনি পালিয়ে যান। বর্তমানে তিনি সেখানে অবস্থান করছেন। খবর আলজাজিরা, এপি ও রয়টার্সের।

বুধবার রাতে সংযুক্ত আরব আমিরাত থেকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক ভিডিও বার্তায় আশরাফ ঘানি বলেন, ‘যদি আমি থাকতাম, তাহলে কাবুলে রক্তপাত হতো।

সেদিন প্রেসিডেন্ট প্যালেসে ঢুকে রুমে রুমে আমাকে খুঁজেছে তালেবান সদস্যরা। এমন পরিস্থিতিতে জীবন বাঁচাতে প্রেসিডেন্টের নিরাপত্তা টিমের সদস্যরা আমাকে দেশ ছাড়ার জন্য চাপ দিতে থাকেন। ফলে নিরাপত্তার কারণে সম্পদ ও গোপন নথিপত্র ফেলেই আমি কাবুল ছাড়তে বাধ্য হয়েছি।’

আফগানিস্তান থেকে পালিয়ে যাওয়ার সময় আশরাফ ঘানি চারটি গাড়িভর্তি নগদ অর্থ সঙ্গে নিয়েছিলেন বলে কাবুলের রাশিয়ান দূতাবাসের এক মুখপাত্রের বরাত দিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

এ অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, বিমানবন্দরে শুল্ক দপ্তরের কঠোর নিরাপত্তার বেড়াজাল পেরিয়ে আমিরাতে প্রবেশ করেছি। ফলে সঙ্গে বিপুল পরিমাণ অর্থ থাকলে তখন তা ধরা পড়ে যেত। তিনি বলেন, আমি শুধু দেশবাসীর শান্তির কথা ভেবে দেশত্যাগ করেছি। সঙ্গে কোনো টাকাপয়সা আনিনি। আসার সময় শুধু কোমর কোট আর কিছু জামাকাপড় এনেছি। নিজের লাইব্রেরির একটা বই পর্যন্ত আনতে পারিনি।

তিনি আরও বলেন, দেশে থাকলে হয়তো তাকে পিটিয়ে মেরে ফেলত তালেবান। অন্যথায় সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নজিবুল্লাহর মতো পরিণতি হতো তার। ল্যাম্পপোস্টে লাশ ঝুলিয়ে দিত।


   আরও সংবাদ