ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

প্রাদেশিক পুলিশ প্রধানকে গুলি করে হত্যা করলো তালেবান

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১০৮১ বার


প্রাদেশিক পুলিশ প্রধানকে গুলি করে হত্যা করলো তালেবান

দীর্ঘ দুই দশক পর আফগানিস্তানে ফের রাষ্ট্রক্ষমতা দখল করে দেশটিতে সাধারণ ক্ষমা ঘোষণা করেছিল ইসলামপন্থি সশস্ত্র গোষ্ঠী তালেবান। তবে বাদগিস প্রদেশের পুলিশ প্রধান জেনারেল হাজি মোল্লা আচাকজাইকে গুলি করে হত্যা করে তালেবান যোদ্ধারা। ওই হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে।

শুক্রবার (২০ আগস্ট) আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিবিসির সাবেক নারী সাংবাদিক নাসরিন নাওয়া টুইটারে এই ভিডিও শেয়ার করেছেন। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, বাদগিস প্রদেশের পুলিশ প্রধান হাজি মোল্লা আত্মসমর্পণ করার পরও তালেবানরা তাঁক মৃত্যুদণ্ড দিয়েছে। এটাই মনে হয় তাদের ক্ষমা করার পদ্ধতি।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেছে, হাত ও চোখ বাঁধা অবস্থায় হাঁটু মুড়ে বসে আসেন এক ব্যক্তি। কিছুক্ষণ পর ওই ব্যক্তির ওপর ক্রমাগত বেশ কয়েকটি গুলি চালানো হয়। গুলি চালানোর কিছুটা সময় ধোঁয়ার কারণে ক্যামেরার লেন্স ঘোলা হয়ে গিয়েছিল। ধোঁয়া দূর হলে দেখা যায়, রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছে ওই ব্যক্তির নিথর দেহ।

ওই নিহত ব্যক্তি আচাকজাই বলে গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহের শেষদিকে তুর্কমেনিস্তান সীমান্তবর্তী বাগদিস দখলের সময়ই প্রবীণ এই কমান্ডারকে বন্দি করেছিল তালেবান। তালেবান ও আফগান সরকারি সামরিক বাহিনীর মধ্যে দীর্ঘদিন ধরে চলা সংঘর্ষে একজন সুপরিচিত যোদ্ধা ছিলেন ষাটোর্ধ্ব আচাকজাই।

তবে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঠিক কবে ঘটেছিল তা নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে তালেবান ক্ষমতা দখলের পরই এ ঘটনা ঘটেছে।


   আরও সংবাদ