ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

স্কুলের মূল্যবান আসবাবপত্র গোপনে বিক্রি করলেন প্রধান শিক্ষক

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১৪৭৭ বার


স্কুলের মূল্যবান আসবাবপত্র গোপনে বিক্রি করলেন প্রধান শিক্ষক

বাগেরহাটের মোংলা উপজেলার পশ্চিম বাজিকর খণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লোহার বেঞ্চ ও জানালা গ্রিলসহ মূল্যবান আসবাবপত্র গোপনে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। ওই স্কুলের প্রধান শিক্ষক ও স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে এ অভিযোগ।

এ বিষয়ে স্থানীয় এক মুক্তিযোদ্ধা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করলে তদন্ত করে সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে শোকাজ করেছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।

এদিকে এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ২০ বছরের একটি পুরানো ভবনে ক্লাস নিতে হতো তিন থেকে চারশ’ ছাত্র/ছাত্রীর। দীঘদিন চিঠি চালাচালির পর তিন তলা বিশিষ্ট একটি স্কুল কাম সাইক্লোন সেল্টার নতুন ভবনের অনুমতি মেলে। ২০১৮ সালে প্রথম দিকে নতুন এ ভবনের কাজ শুরু হলে তার দেখভাল ও পরিচালনার ভার থাকে তৎকালীন স্কুল কমিটির সভাপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ কবির হোসেনের ওপর। স্কুলের নতুন ভবন তৈরি শেষ হলে পুরাতন ভবন ও তার মালামাল এবং নতুন স্কুল ভবনেরও বেশ কিছু লোহার মূল্যবান মালামাল রেখে নতুন সভাপতির কাছে দায়িত্ব বুঝিয়ে দেন তিনি।

তবে কিছুদিন যেতে না যেতেই নতুন সভাপতির নিজস্ব লোক মৃধা তৈয়বুর রহমান ও স্কুলের প্রধান শিক্ষক মোল্লা শফিকুল ইসলামের লোকজন মিলে রাতের অন্ধ্যকারে ওই সব মালামাল গোপনে বিক্রি করে দেয়। সূত্র-সময় টিভি


   আরও সংবাদ