ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

সেপ্টেম্বরে জাককানইবিতে সশরীরে পরীক্ষা

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৯৫০ বার


সেপ্টেম্বরে জাককানইবিতে সশরীরে পরীক্ষা

করোনার সংক্রমণ তাণ্ডবের কারণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) আটকে থাকা চূড়ান্ত পরীক্ষা আগামী ১ থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে শুরু হবে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গত ২৫ আগস্ট অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাকিয়া সুলতানা বলেন, আমি হলে থাকি এবং আমি জানি হলে যারা থাকেন, হল না খুললে পরীক্ষা শুরু হলে তাদের কতটা হয়রানি হতে হবে। এতে পরীক্ষার প্রস্তুতিতেও বিঘ্ন ঘটবে আর আর্থিক-মানসিক চাপ তো থাকবেই।

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন, ১ থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে সব বিভাগই সশরীরে সেশনের সিনিয়রিটির ভিত্তিতে স্থগিত হওয়া পরীক্ষাগুলো আগে শুরু করবে। তারপর পরিস্থিতি অনুযায়ী ধারাবাহিকভাবে অন্যান্য পরীক্ষাও শুরু হবে। সরকারি ঘোষণা না হওয়া পর্যন্ত হল বন্ধ থাকবে।

সার্বিক বিষয়ে জাককানইবি উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলে আগামী ১ থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। পরীক্ষা কমিটি শিডিউল ঠিক করবে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে। কিন্তু আপাতত আবাসিক হল বন্ধ থাকবে বলেও জানিয়েছেন তিনি।


   আরও সংবাদ