ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

দেশের হয়ে খেলতে যাওয়ায় শাস্তি পাচ্ছেন দুই আর্জেন্টাইন

বিনোদন ডেস্ক


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ১৫৯৯ বার


দেশের হয়ে খেলতে যাওয়ায় শাস্তি পাচ্ছেন দুই আর্জেন্টাইন

বড় ধরনের জরিমানার মুখে পড়তে যাচ্ছেন ইংলিশ লিগের ক্লাব টটেনহামের হয়ে খেলা দুই আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো ও মিডফিল্ডার জোভান্নি লো সেলসো। তাদের বিরুদ্ধে অভিযোগ, ক্লাবের আদেশ অমান্য করে জাতীয় দলের হয়ে খেলতে গিয়েছেন।

গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হওয়ার আগে থেকেই আলোচনায় ছিলেন আর্জেন্টিনার চার খেলোয়াড় মিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো। এর মধ্যে অ্যাস্টন ভিলায় খেলা বুয়েন্দিয়া ও মার্টিনেজ নিয়ম মেনেই জাতীয় দলের ডিউটিতে যান। তবে ক্লাবের আদেশ অমান্য করার অভিযোগ উঠেছে বাকি দুই জনের বিরুদ্ধে।

সূত্রের বরাত দিয়ে স্কাই স্পোর্টস জানিয়েছে, ক্লাবের ইচ্ছের বিরুদ্ধে গিয়ে ভেনিজুয়েলা এবং ব্রাজিলের বিপক্ষে খেলতে দক্ষিণ আমেরিকায় পাড়ি জমান রোমেরো ও সেলসো। টটেনহাম বলছে, তারা শৃঙ্খলাভঙ্গ করেছে। ফলে দু'জনই মোটা অঙ্কের জরিমানার মুখে পড়তে যাচ্ছেন বলে খবর।

নিয়ম অনুযায়ী, ইংল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলিয়ান বাদে অন্য কেউ ব্রাজিলে আসতে পারবেন না। বিশেষ বিবেচনায় এলেও তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে। কিন্তু আর্জেন্টিনার ওই চার খেলোয়াড় এই নিয়ম মানেননি। অবশ্য, ব্রাজিলের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সংস্থা আনভিসা আগে থেকে বিষয়টি নিয়ে কোনো আপত্তিও জানায়নি।

ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় ব্রাজিল ছেড়েছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। আগামী শুক্রবার বলিভিয়ার বিপক্ষে খেলতে নামবে তারা। কিন্তু সেখানেও যদি একই সমস্যা হয়! এমন পরিস্থিতিতে ঝুঁকি না নিয়ে ওই চার খেলোয়াড়কে জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে আর্জেন্টিনা। তারা ইতিমধ্যে নিজ নিজ ক্লাবের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল সংস্থা।

তবে সরাসরি ইংল্যান্ডে যাচ্ছেন না তারা। কারণ, সেখানে গেলে দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিন থাকতে হবে। এমনটা হলে লিগের দুটি ম্যাচ মিস করবেন চারজন। সেটি এড়াতেই আপাতত মাদ্রিদ হয়ে ক্রোয়েশিয়ায় যাবেন তারা। দেশটিতে কোয়ারেন্টিন শেষে দশ দিনের মাথায় ছাড়া পাবেন। ফলে একটি ম্যাচ মিস করতে হবে এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোদের।
 


   আরও সংবাদ