ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ঠাকুরগাঁওয়ে ১৩ শিক্ষার্থী ও ৬ শিক্ষক করোনা আক্রান্ত

বিনোদন ডেস্ক


প্রকাশ: ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০৯:১৭ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৫৬০ বার


ঠাকুরগাঁওয়ে ১৩ শিক্ষার্থী ও ৬ শিক্ষক করোনা আক্রান্ত

ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচজন, হাজীপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় পাঁচজন ও সোনালী শৈশব বিদ্যালয়ের তিনজনসহ মোট তিনটি বিদ্যালয়ের ১৩ জন শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে। সবাই ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবারের (বালিকা) চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী। ওই শিক্ষার্থীরা যে শ্রেণিতে পড়ে ওই শ্রেণির ক্লাস সাময়িক বন্ধ করে দিয়েছে প্রশাসন। 

এ ঘটনার পর ওই ১৩ জন শিক্ষার্থীকে আইসোলেশনে রাখা হয়েছে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়েছে। আগামীকাল তার রিপোর্ট দেয়ার কথা রয়েছে।এছাড়া জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছয় শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিস।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।তিনি বলেন, খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে ওই বিদ্যালয়ের ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডাক্তার মাহফুজার রহমান সরকার জানান, করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। সরকারি শিশু পরিবারে মোট ৬৫ জন শিক্ষার্থী রয়েছে। এ ঘটনার পর ওই ১৩ জন শিক্ষার্থীকে আইসোলেশনে রাখা হয়েছে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হচ্ছে। আক্রান্তরা সকলে ভালো আছেন। 

ভয় না পেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি। অপরদিকে জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছয় জন শিক্ষকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে জেলা শিক্ষা অফিস।

জানা যায়, বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন শিক্ষার্থীর করোনা উপসর্গ দেখা দিলে ২০ সেপ্টেম্বর তাদের নমুনা পরীক্ষা করা হয়। পরে ২১ সেপ্টেম্বর তাদের করোনা শনাক্ত হয়। এসময় তাদের সঙ্গে যেসব শিক্ষার্থীরা সংস্পর্শে আসেন তাদেরও নমুনা পরীক্ষা করা হয়। পরে মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়।
 


   আরও সংবাদ