ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

আমি মনে করি এটাই সঠিক ও সেরা সময় : মুশফিক

বিনোদন ডেস্ক


প্রকাশ: ২ অক্টোবর, ২০২১ ১৪:৩৭ অপরাহ্ন | দেখা হয়েছে ৭৩২ বার


আমি মনে করি এটাই সঠিক ও সেরা সময় : মুশফিক

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে এবার বাংলাদেশের কাছে প্রত্যাশাটা একটু বেশিই সবার। ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে নাকাল করে টাইগাররা রীতিমত আকাশে উড়ছে।

যে টি-টোয়েন্টিকে একটা সময় মনে হতো গোলকধাঁধা, সেই অংকটা যেন অনেকটাই মিলিয়ে ফেলেছে বাংলাদেশ। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা কতটা? এখন এটাই কোটি টাকার প্রশ্ন।

সর্বশেষ ২০১৬ বিশ্বকাপেও খেলেছেন মুশফিক। এবারও সবকিছু ঠিকঠাক থাকলে খেলবেন। দুই বিশ্বকাপের মধ্যে কেমন পার্থক্য মনে হচ্ছে তার? মুশফিক উত্তরটা দিলেন মজা করে। পরে অবশ্য সিরিয়াস ভঙ্গিতে বললেন, এবারই সঠিক এবং সেরা সময় (বিশ্বকাপে কিছু করে দেখানোর)।

নিজের নামে একটি অনলাইন গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হয়ে আজ রাজধানীর একটি হোটেলে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন মুশফিক। এক পর্যায়ে তার কাছে জানতে চাওয়া হয়েছিল ২০১৬ বিশ্বকাপের সঙ্গে এবারের বিশ্বকাপে খেলতে যাওয়ার পার্থক্য কী মনে করছেন?

জবাবে মুশফিকের রসিকতা, ‘পার্থক্য বলতে দাড়িগুলো একটু বড় হয়েছে ..এটা বলতে পারেন। চুল একটু কমে গেছে ..এটা বলতে পারেন।’

পরের অংশে অবশ্য সিরিয়াস হয়ে বললেন, ‘তবে ক্রিকেটার হিসেবে একজন যত খেলবে ততই শিখবে, আমিও এর ব্যাতিক্রম কিছু না। আমিও প্রতিদিন চেষ্টা করি নিজেকে উন্নত করার। আমি যত উন্নতি করতে পারব বাংলাদেশ দলকে তত দিতে পারব। আমি বিশ্বাস করি যে দলে যত বেশি অবদান রাখতে পারবে, ততই দলের উপকার। অবশ্যই অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে এটা আমার দায়িত্ব সেভাবেই চেষ্টা থাকে।’


বিশ্বকাপ খেলার পূর্ব অভিজ্ঞতা এবার কি বেশ কাজে দেবে? মুশফিকের জবাব, ‘আমরা যতবারই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলি না কেন, এটা আমাদের জন্য অনেক বড় একটা সুযোগ যে খুব ভালো একটা ধারাবাহিক পারফরম্যান্স করা টি-টোয়েন্টিতে। অবশ্যই এটা সহজ নয়। তবে আমি মনে করি যে এটা সঠিক সময় এবং সেরা সময়। যেহেতু শেষ তিনটা সিরিজে আমরা জিতেছি। দুটো হোমে এবং একটা অ্যাওয়েতে। এটা অনেক বড় একটা আত্মবিশ্বাস আমাদের দল হিসেবে।’


   আরও সংবাদ