ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ইবির হল খুলবে ৯ অক্টোবর

বিনোদন ডেস্ক


প্রকাশ: ৪ অক্টোবর, ২০২১ ১৯:৩২ অপরাহ্ন | দেখা হয়েছে ৬৫৮ বার


ইবির হল খুলবে ৯ অক্টোবর

আগামী ৯ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। সোমবার সন্ধ্যা ৭টায় জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানান তিনি।

তিনি বলেন, ৯ অক্টোবর সকাল ১০টা থেকে আমরা শিক্ষার্থীদের হলে তোলা শুরু করব। তবে শুধু আবাসিক কার্ডধারী শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। এ জন্য তাদের অন্তত এক ডোজ টিকা নেওয়ার কার্ড সঙ্গে থাকতে হবে। এছাড়া আপাতত গণরুম থাকছে না। রুমগুলোর আসন সংখ্যা অনুযায়ী শিক্ষার্থী ওঠানো হবে।

বিশ্ববিদ্যালয়টিতে আগামী ২০ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু করা হবে বলেও জানিয়েছেন উপাচার্য। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সুবিধাও চালু করা হবে।

জরুরি সিন্ডিকেট সভায় উপাচার্য শেখ আবদুস সালামের সভাপতিত্বে উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্য সিন্ডিকেট সদস্য অনলাইনে সংযুক্ত ছিলেন।

এর আগে সকাল ১১টায় আবাসিক হলগুলো খোলা ও ক্লাস যথারীতি চালুর বিষয়ে একাডেমিক কাউন্সিলের ১২১তম জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষকদের পরামর্শক্রমে জরুরি সিন্ডিকেট সভা করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে হল খোলার সিদ্ধান্ত জানার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ প্রকাশ করছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।


   আরও সংবাদ