ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ফ্রি ডায়াবেটিস চিকিৎসা সেবা প্রদান

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৪ নভেম্বর, ২০২১ ১৭:৩৬ অপরাহ্ন | দেখা হয়েছে ৫৮৬ বার


ফ্রি ডায়াবেটিস চিকিৎসা সেবা প্রদান

 

আকমাল হোসেন, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পতœীতলায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতি পতœীতলার আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে ফ্রি ডায়াবেটিস চিকিৎসা সেবা প্রদান পতœীতলা ডায়াবেটিক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

পতœীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ডায়াবেটিক সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল গাফ্ফারের সভাপতিত্বে “ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে রবিবার পতœীতলা ডায়াবেটিক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত ফ্রি ডায়াবেটিস চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক আব্দুল খালেক চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন পতœীতলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ খালিদ সাইফুল্লা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম, পতœীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, পতœীতলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দেবাশিষ রায়, নওগাঁ জেলা পরিষদের সদস্য ও পতœীতলা ডায়াবেটিক সমিতির যুগ্ম-সম্পাদক আবুল কালাম আজাদ, ডাঃ রুম্পা দাস, মিজানুর রহমান, আবুল কালাম আজাদ অরুন প্রমুখ।

এসময় স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ খালিদ সাইফুল্লা বলেন যথাসময়ে সঠিক চিকিৎসা না করালে মৃত্যু ঝুঁকিপূর্ণ জটিলতা হতে পারে এ জন্য ডায়াবেটিস নিয়ন্ত্রণে সচেতন ও নিয়ন্ত্রিত জীবনযাপন সবচেয়ে বেশি প্রয়োজন। এ রোগের চিকিৎসায় চিনির স্তর নিয়ন্ত্রণে রাখা, যথাযথ খাওয়া এবং ব্যায়াম, যোগের মতো শারীরিক ক্রিয়াকলাপ করার পরামর্শ দেন। এসময় ফ্রি চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে উপজেলার ২০০ জন রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

উল্লেখ্য বিশ্বজুড়ে ডায়াবেটিস রোগ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় বিশ্ব ডায়াবেটিস ফেডারেশন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা ১৯৯১ সালে ১৪ নভেম্বরকে ডায়াবেটিস দিবস হিসেবে ঘোষণা করে। এরপর থেকে প্রতিবছর দিনটি বিশ্বব্যাপী ডায়াবেটিক দিবস পালিত হয়ে আসছে।


   আরও সংবাদ