ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ত্বকের সমস্যায় যেভাবে পোশাক নির্বাচন করবেন 

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ৫ ডিসেম্বর, ২০২১ ০৯:৫৬ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৫৪৩ বার


ত্বকের সমস্যায় যেভাবে পোশাক নির্বাচন করবেন 

একজিমা বা নানাবিধ ত্বকের সমস্যায় ভুগতে হয় অনেককেই। পোশাকের অভ্যাসের মাধ্যমে একজিমা ছড়ায়। তাই পোশাকের অভ্যাস ঠিক করাটা গুরুত্বপূর্ণ। আসুন জেনে নেই একজিমার সমস্যা দূর করার জন্যে কি ধরণের পোশাক ব্যবহার করা উচিত।

ফ্যাবরিক নির্বাচনে সাবধান
কিছু কাপড় থেকে জ্বালাপোড়া করে। পলিস্টার এবং পশমের কাপড় তাপ আটকে রাখে। এ ধরণের পোশাক শীত বাদে ব্যবহার না করাই ভালো। তাই কটনের পোশাক ব্যবহার করুন।

জামা ঠাণ্ডা রাখুন
রোদে কাপড় শুকোনোর সাথে সাথেই কাপড় গায়ে চাপাবেন না। সবসময় জামা ঠাণ্ডা রাখার চেষ্টা করুন। ওয়ারড্রোবে ছায়ায় জামা রাখুন এবং জামা কখনই স্যাঁতস্যাঁতে জায়গায় রাখবেন না। মূলত জামার ভেতর দিয়ে বাতাস প্রবাহিত হলে একজিমার সমস্যা দূর হবে।

ঢোলা পোশাক পরবেন
টাইট জামা পড়লে ত্বকে সমস্যা হয়। তাই কিছুটা ঢোলা জামা গায়ে চাপানো উচিত। তাহলেই আপনার ত্বক একজিমার সমস্যা থেকে নিস্তার পাবে।

নিয়মিত কাপড় ধুয়ে নিন
বাসি কাপড় হুটহাট গায়ে চাপাবেন না। অবশ্যই গায়ে পরিষ্কার কাপড় চাপাবেন। বাসি কাপড়ে পোলেন বা নানাবিধ জীবানু থাকে। সঠিকভাবে কাপড় ধুয়ে গায়ে চাপান। 

অতিরিক্ত লেবেল খুলে ফেলুন
কাপড়ের মধ্যে অতিরিক্ত লেবেল বা ট্যাগ থাকলে খুলে ফেলুন। ওগুলো হয়তো ফ্যাশনের জন্যে বা অনেক সময় কোম্পানির ট্যাগ থাকে। সেগুলো খুলে ফেলাই ভালো। 

ডিটারজেন্ট ব্যবহার কমান
ডিটারজেন্ট বা ঘ্রাণযুক্ত কিছু দিয়ে কাপড় পরিষ্কার না করাই ভালো। হালকা সাবান দিয়ে কাপড় পরিষ্কার করার চেষ্টা করুন।


   আরও সংবাদ