ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

রিপা ও প্রান্তির হ্যাটট্রিকে ফাইনালে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০২১ ২৩:০৪ অপরাহ্ন | দেখা হয়েছে ৫৬০ বার


রিপা ও প্রান্তির হ্যাটট্রিকে ফাইনালে বাংলাদেশ

দিনের প্রথম ম্যাচে ভারতের কাছে নেপালের হারে পাল্টে যায় বাংলদেশের সমীকরণ। গোলাম রাব্বানী ছোটন বাহিনীকে ড্র করতেই হবে শ্রীলঙ্কার বিপক্ষে। সেখানে গতকাল দ্বীপ রাষ্ট্রটিকে আফেইদা খন্দাকার প্রান্তি এবং শাহেদা আক্তার রিপার হ্যাটট্রিকে ১২-০ গোলে উড়িয়ে লিগ পর্বের চ্যাম্পিয়ন হিসেবেই ফাইনালে চলে গেল বাংলাদেশ। 

২২ ডিসেম্বর শিরোপার লড়াইয়ে অনূর্ধ্ব-১৯ মহিলা সাফের স্বাগতিকরা পাচ্ছে রানার্সআপ ভারতকে। চার ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ১০। ভারতের ৯। ৭ পয়েন্ট নিয়ে বিদায় নেপালের। এ নিয়ে বয়সভিত্তিক মহিলা সাফের ভারতের বিপক্ষে চারটি ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে বাংলদেশ। ২০১৭ সালে এই কমলাপুর স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ফাইনাল জয় হলেও ২০১৮ ও ২০১৯ এ ভুটানের মাঠে ভারতের কাছে শিরোপার ম্যাচে হার বাংলাদেশের। এবার আগের দুই হারের বদলা নেয়ার পালা।

ভারতের বিপক্ষে খেলা একাদশ থেকে ৫ ফুটবলার বদল করে কাল শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামা। নীলা, মারজিয়া, তহুরা, মনিকা এবং বড় শামসুন্নাহারকে বাদ দিয়ে সুযোগ দেয়া প্রান্তি, রিপা, স্বপ্না, সোহাগী এবং আনু চিং মগিনির। এই পরিবর্তিত দল নিয়ে ২ মিনিটেই এগিয়ে যাওয়া বাংলদেশ দলের। ভুটানের বিপক্ষে জোড়া গোল করা শাহেদা আক্তার রিপা শট নেন পোস্টে। তার শট ক্রসবারে লেগে ফেরত এলে তাতে পা আনু চিং পা লাগিয়ে গোলের শুরু লাল-সবুজদের। ১৬ মিনিটেই তা ৩-০ করে ফেলেন মারিয়া মান্ডারা। ৭ মিনিটে মারিয়ার পাসে রিতু পর্না চাকমা ব্যবধান দ্বিগুন করার পর ১৬ মিনিটে রিপা প্রচণ্ড শটে গোল। ৪২ মিনিটে রিতু গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান।
 
বিরতির পর বাংলাদেশ চার ফুটবলার বদলেও থামেনি গোলউৎসব। ৪৭ মিনিটে আঁখি প্রায় ৪০ গজ এবং প্রান্তি ৫৪ ও ৬৯ মিনিটে ৩০ গজ দূর থেকে নেয়া দুই শটে গোল করেন। ৪৯ মিনিটে আঁখির লবে রিপার টোকায় পরাস্ত লঙ্কান কিপার। ৭৭ মিনিটে আনু চিং করেন নিজের দ্বিতীয় গোল। ৮৩ মিনিটে প্রান্তি সেই দূরপাল্লার শটে হ্যাটট্রিক পূর্ণ করার পর ৮৭ মিনিটে রিপাও হ্যাটট্রিক আদায় করেন।

মাঝে ৮৫ মিনিটে উন্নিতর গোলউৎসব। জাতীয় দলে এই প্রথম গোল ও হ্যাটট্রিক প্রান্তির। আসরে মোট ৫ গোল রিপার।


   আরও সংবাদ