ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ইবাদতে পরাস্ত নিউজিল্যান্ড, জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ৪ জানুয়ারী, ২০২২ ১৫:২১ অপরাহ্ন | দেখা হয়েছে ৪৮৪ বার


ইবাদতে পরাস্ত নিউজিল্যান্ড, জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনটি নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ১৪৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ১৭ রানের লিড নিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। স্বাগতিকদের প্রথম ইনিংস শেষ হয়েছিল ৩২৮ রানে।

এর আগে বাংলাদেশের প্রথম ইংনিস শেষ হয়েছিল ৪৫৮ রানে। বাংলাদেশের পক্ষে এবাদত হোসেন চারটি এবং তাসকিন একটি উইকেট নিয়েছেন।

চতুর্থ দিনের প্রথম সেশনেই ৪৫৮ রানে অল আউট হয়ে ১৩০ রানের লিড নেয় বাংলাদেশ। বিপরীতে নিউজিল্যান্ডের দ্বিতীয় সেশনের শুরুতে ২ উইকেট তুলে নিলেও হাল ধরেন রস টেলর ও উইল ইয়াং। তারা নিউজিল্যান্ডকে লিড এনে দেন।

নিউজিল্যান্ড লিড নেয়ার শুরুতে এক ওভারের ব্যবধানে ৩ উইকেট তুলে নেন ইবাদত। উইল ইয়াংকে ৬৯ রানে সাজঘরে পাঠানোর পর নিকোলাস ‍ও ব্রুন্ডেলকে শূন্য রানে ফেরান।

এর আগে ২৯ রানে অধিনায়ক টম ল্যাথামকে শিকারে পরিণত করেন তাসকিন আহমেদ। ২৫ তম ওভারে ইবাদতের শিকার হলেন প্রথম ইনিংসে শতরান করা ডেভন কনওয়ে। দ্বিতীয় ইনিংসে কনওয়ে ৪০ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন।

এদিকে, দিনের শুরুতে দুবার এলবিডব্লিউতে মেহেদী মিরাজকে আউট দিয়েছিলেন আম্পায়ার। তবে রিভিউ নেয়ার কারণে মাঠ ছাড়তে হয়নি মিরাজকে। তবে শেষ রক্ষা হয়নি। টিম সাউদির বাইরের একটি বলে খোঁচা মেরে কিপার টম ব্লানডেলের হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন মেহেদি। এর পরে একে একে ইয়াসির আলী, তাসকিন ও শরিফুলের উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪৫৮ রানে থামে টাইগারদের ইনিংস।

মাত্র ১৩ রানে শেষ ৪ উইকেট হারানোর কারণে বড় লিডের সুযোগ হারায় টাইগাররা।

এর আগে ৬ উইকেটে ৪০১ তৃতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। আজ যোগ হয়েছে মাত্র ৫৭ রান। প্রথম ইনিংসে ১৩০ রানের লিড নিয়েছে বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক মুমিনুল হক। তিনি করেন ৮৮ রান। তার ইনিংসটি ছিল ১২ চারে সাজানো। লিটন দাস করেন ৮৬ রান। তার ইনিংসটি ছিল ১০ চারে সাজানো। এছাড়াও মাহমুদুল হাসান জয় ৭টি চারের সমাহারে করে ৭৮ রান। এছাড়াও নাজমুল হোসেন শান্ত ৭টি চার ও একটি দৃষ্টিনন্দন ছক্কার সমাহারে ৭৮ রানের ঝলমলে ইনিংস উপহার দেন।


   আরও সংবাদ