ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

আবারো শ্লোগানে উত্তাল শাবিপ্রবি, রক্তিম হস্তছাপে প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ ফেব্রুয়ারী, ২০২২ ২২:৫৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৪৭৩ বার


আবারো শ্লোগানে উত্তাল শাবিপ্রবি, রক্তিম হস্তছাপে প্রতিবাদ

ভিসির পদত্যাগের দাবিতে চলা আন্দোলন সরকারের উচ্চপর্যায়ের আশ্বাসে কিছুটা স্থিমিত হলেও আবারো উত্তাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)।

চলমান আন্দোলনের ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে মিছিলে-শ্লোগানে প্রকম্পিত হয় শাবিপ্রবি ক্যাম্পাস। শিক্ষার্থীদের রক্তিম হস্তছাপে রঙিন হয়েছে আইসিটি ভবনের সামনের দেয়াল।

শিক্ষার্থীরা জানান, প্রাধ্যক্ষের অপসারণের দাবিতে চলতে থাকা আন্দোলনে গত ১৬ জানুয়ারি পুলিশি অ্যাকশনের পর ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু হয়। এরপর ১৯ জানুয়ারি থেকে ২৪ শিক্ষার্থী আমরণ অনশন চলাকালে সরকারের উচ্চপর্যায়ের আশ্বাসে ২৬ জানুয়ারি অনশন ভাঙা হয়। এরপর দুই সপ্তাহেও কোনো প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় আবারো কঠোর কর্মসূচি শুরু করেছেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র ইয়াসির সরকার।
 
বৃহস্পতিবার বিকেলে প্লেকার্ড ও ছবি হাতে মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে আইআইসিটি ভবনের সামনের দেয়ালে হাতে লাল রঙ লাগিয়ে রক্তিম হস্তছাপ বসিয়ে প্রতিবাদ জানান তারা।

আন্দোলনরতদের মুখপাত্র বলেন, এই ভবনের সামনে পুলিশ নিরস্ত্র শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ, শটগান-টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিয়ে অকর্তিক হামলা চালিয়ে রক্তাক্ত করেছিলো শিক্ষার্থীদের। তারই প্রতিবাদে এই রক্তিম হস্তছাপ।


   আরও সংবাদ