ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

নওগাঁয় এক প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশসহ জিপিএ-৫ পেলেন ১০২ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১৪ ফেব্রুয়ারী, ২০২২ ১৮:১২ অপরাহ্ন | দেখা হয়েছে ৫১৫ বার


নওগাঁয় এক প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশসহ জিপিএ-৫ পেলেন ১০২ শিক্ষার্থী

ডি এম মালেক, নওগাঁ মান্দা প্রতিনিধি
 নওগাঁর মান্দায় মান্দা থানা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে শতভাগ পাশসহ জিপিএ-৫ পেয়েছেন ১০২ জন শিক্ষার্থী।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, এবছর অত্র প্রতিষ্ঠান থেকে মোট ২৫০ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। তাদের মধ্যে মানবিক বিভাগের ১৫৩জন, বিজ্ঞান বিভাগের ৮৮জন ও বানিজ্য বিভাগের ৯জনসহ পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সকলে কৃতকার্য হয়েছে।  তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৬১জন, মানবিক বিভাগের ৪০জন ও বাণিজ্য বিভাগের ১জনসহ মোট ১০২ জন শিক্ষার্থী  এ+ পেয়েছে।

জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী নাফিয়া রশীদ লিপি ও ভি এল নোভাসহ অন্যান্য শিক্ষার্থীরা বলেন, আমরা নিয়মিত পড়াশুনা করেছি। আমাদের প্রতিষ্ঠানে নিয়মিতভাবে সরকারি নির্দেশনা মত ক্লাস হয়েছে। স্যারেরা ক্লাসে অনেক আন্তরিক। একজন শিক্ষার্থী নিয়মিত পড়াশুনা করলে ভাল ফলাফল করা সম্ভব।

অত্র প্রতিষ্ঠানের ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ রোকনুজ্জামান বলেন, আমরা একই সিলেবাস পড়িয়ে শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনে মূখ্য ভূমিকা রাখছি। কিন্তু স্বাধীনতার পঞ্চাশ বছর পেরিয়ে গেলেও আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হয়নি। তাই এই মুজিব বর্ষেই দেশের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ চাই।

এবিষয়ে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনুপ কুমার মহন্ত বলেন, আমার প্রতিষ্ঠানের সকল পরীক্ষার্থী পাশ করেছেন এর জন্য আমি মহান সৃষ্টিকর্তার নিকট ও অত্র এলাকাবাসীর নিকট কৃতজ্ঞতা জানায় ও সকল শিক্ষার্থীদের মঙ্গল কামনা করি।
অত্র উপজেলায় মান্দা মমিন শাহানা সরকারি কলেজ ও   গোটগাড়ি শহীদ মামুন উচ বিদ্যালয় ও কলেজ নামে দুটি সরকারি কলেজ আছে। তুলনামূলকভাবে তাদেরকে বরাবরের মতো এবারও পিছিয়ে ফেলে নওগাঁ জেলায় একটি অনন্য নারী কল্যাণ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ফলাফলের রেকর্ড সৃষ্টি করেছেন।

উল্লেখ্য যে, এবছর জেলায় মোট পরীক্ষার্থী ছিল ১৩ হাজার ৯শ ৫৩জন। তাদের মধ্যে পাশ করেছেন ১৩হাজার ৪শ ১৩জন এবং এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২হাজার ৪শ ৩৪ জন। এ জেলায় পাশের হার ৯৬.১৩%।


   আরও সংবাদ