ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষ ভাঙচুর

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ৩ অগাস্ট, ২০২৩ ১৬:২৮ অপরাহ্ন | দেখা হয়েছে ১৫০ বার


সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষ ভাঙচুর

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে এবং তার স্ত্রী জোবাইদা রহমানকে সাজা দেওয়ার ঘটনায় সুপ্রিম কোর্ট বারের দক্ষিণ হলে সংবাদ সম্মেলনের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংবাদ সম্মেলনের একপর্যায়ে আওয়ামীপন্থি আইনজীবীরা বাধা দেওয়ার চেষ্টা করলে দুপক্ষের মধ্যে ধস্তাধস্তির একপর্যায়ে সংবাদ সম্মেলন শেষ করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও সভাপতির কক্ষে ভাঙচুর করে বিএনপিপন্থি আইনজীবীরা।

 

 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর সোয়া ১টায় সুপ্রিম কোর্ট বারের দক্ষিণ হলে সংবাদ সম্মেলন শেষে এই ভাঙচুরের ঘটনা ঘটে।

 

 

আওয়ামী লীগপন্থি আইনজীবীরা বলেন, পুলিশের কাছে থাকা টিয়ারশেল তাদের কাছে কীভাবে এলো। তারা সুপ্রিম কোর্টে টিয়ারশেল মেরেছে। সুপ্রিমকোর্টে আগুন লাগানোর চেষ্টা করেছে বিএনপির আইনজীবীরা।

 

এই ঘটনার পরে, সুপ্রিম কোর্টের বিভিন্ন কক্ষ পরিদর্শন করে পুলিশ।

 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানকে এক মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট মামলায় ফরমায়েশি সাজা প্রদান করেছেন। যা এদেশের কোনো মানুষ বিশ্বাস করে না।

 

 

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে দেওয়া ফরমায়েশি সাজার বিরুদ্ধে আগামী রবিবার (৬ আগস্ট) সুপ্রিম কোর্ট বার, ঢাকা বারসহ দেশের সকল আইনজীবী সমিতিতে কালো পতাকা মিছিল এবং আগামী মঙ্গলবার সকল আইনজীবী সমিতিতে অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 

 

প্রসঙ্গ, বুধবার (২ আগস্ট) জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক আসামি তারেক রহমানের ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের তিন বছরের কারাদণ্ড দেন আদালত।


   আরও সংবাদ