ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

দাবি আদায় না হলে গণঅনশনের ঘোষণা ৩৫ প্রত্যাশীদের

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১২ মে, ২০২৪ ১১:০১ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৩৪ বার


দাবি আদায় না হলে গণঅনশনের ঘোষণা ৩৫ প্রত্যাশীদের

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি আদায় না হলে আজ থেকে গণঅনশনের ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এছাড়া বিভাগ পর্যায়ে মানববন্ধন কর্মসূচি চালু রাখার ঘোষণা দিয়েছে তারা।

 

শনিবার (১১ মে) রাতে আন্দোলনের অন্যতম সংগঠক খাদিজা খাতুন মুক্তার দেওয়া এক বার্তায় এই তথ্য জানা যায়।

এর আগে শাহবাগে রাস্তা অবরোধ করতে গেলে আন্দোলনকারীদের অন্তত ১৪ জনকে আটক করে পুলিশ। এছাড়া দুজন অসুস্থ হয়ে পড়ে।

খাদিজা খাতুনের দেওয়া তথ্যমতে আটককৃতরা হলেন- সাংবাদিক সুলতানা সিদ্দিকী, নরসিংদী সরকারি কলেজের রিমা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৃষ্টি, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের আলামিন, সরকারি বাংলা কলেজের নূর মোহাম্মদ নূর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হুমায়ুন কবির, শহীদ সোহরাওয়ার্দী কলেজের মানিক দাস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মো. রাসেল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শেখ ফরিদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আজম মোহাম্মদ, ঢাকা কলেজের মামুনুর রশিদ, সাদ্দাম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল হাকিম এবং সাথী আক্তার।  

খাদিজা খাতুন বলেন, আটককৃতদের ছেড়ে দিতে হবে এবং দাবির পক্ষে সরকারি সিদ্ধান্ত আসতে হবে। নইলে আমরা রাজু ভাস্কর্যের সামনে গণঅনশন করব। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা মাঠে থাকবে।

আজ সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে সমাবেশ করেন ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমম্বয় পরিষদ। পরে বেলা আড়াইটায় গণভবন অভিমুখে পদযাত্রার সিদ্ধান্ত নেন তারা।

পদযাত্রা শাহবাগে জাতীয় জাদুঘরের দক্ষিণ পাশে পর্যন্ত এলে শাহবাগ থানার ওসি মোস্তাজিরুর রহমানের নেতৃত্বে একটি দল তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সাথে প্রায় একঘণ্টা যাবৎ বাকবিতণ্ডা চলে আন্দোলনকারীদের।

বিকেল সাড়ে তিনটায় পুলিশের ব্যারিকেড এড়িয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন আন্দোলনকারীরা। তবে পুলিশের হস্তক্ষেপে তাদের অবস্থান সঙ্গে সঙ্গেই ছত্রভঙ্গ করে দেওয়া হয়।


   আরও সংবাদ