ঢাকা, রবিবার, ২৭ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

বসুন্ধরা আবাসিকে বাইতুর রহমান জামে মসজিদের নির্মাণকাজ উদ্বোধন

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২৪ ১২:৪৬ অপরাহ্ন | দেখা হয়েছে ১২ বার


বসুন্ধরা আবাসিকে বাইতুর রহমান জামে মসজিদের নির্মাণকাজ উদ্বোধন

ঢাকা: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাইতুর রহমান জামে মসজিদের নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ এই মসজিদ নির্মাণের জন্য জমি দান করেছে।

 

শুক্রবার বিকেল ৫টার দিকে এল ব্লকের ৭৩ ও ৭৪ নম্বর রোডের ৩৫৮৫ নম্বর প্লটে নির্মাণকাজের উদ্বোধন করেন দেশের স্বনামধন্য ইসলামিক ব্যক্তিত্ব ও আসসুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।  

এ সময় মসজিদ নির্মাণ কমিটির সদস্য, বসুন্ধরা গ্রুপের প্রতিনিধি, এল ব্লকের বাসিন্দা, মুসল্লিসহ আরো আমন্ত্রিত সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘আল্লাহর একটি ঘরের (মসজিদ) সূচনা করতে আমরা আজ একত্র হয়েছি। মসজিদে মানুষ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে। এই নির্মাণকাজের জন্য আমাদের সমবেত হওয়া এবং এ কাজের শুরু করা জীবনের একটা সৌভাগ্যের ব্যাপার।

এখানে উপস্থিত অনেকে হয়তো প্রথমবারের মতো মসজিদ নির্মাণকাজের শুরুতে সমবেত হয়েছেন।

সেই দৃষ্টিকোণ থেকে এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। কারণ মসজিদ যেটা হয় সেটা আজীবনের জন্য থাকবে। কিন্তু আপনার বাড়ির ৫০ বছরেরও গ্যারান্টি নেই। যেকোনো সময় বিক্রি হয়ে যেতে পারে।

শায়খ আহমাদুল্লাহ আরো বলেন, ‘এই ব্লকে মসজিদ নির্মাণে কর্তৃপক্ষ (বসুন্ধরা গ্রুপ) অনেক সহযোগিতা করেছে এবং করছে। আমি আপনাদের জন্য শুকরিয়া আদায় করছি। ’ 

মসজিদ নির্মাণ কমিটির সদস্যরা জানান, এখানে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বর্তমানে উন্নতমানের টিনশেড একটি মসজিদ নির্মাণ হবে।

মসজিদটি প্রস্তাবিত ডিজাইনে কমপ্লিট করতে প্রায় ৭০ লাখ টাকার প্রয়োজন হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলভমেন্ট (প্রাইভেট) লিমিটেডের (ইডব্লিউপিডি) সিনিয়র জিএম এম এ হোসেন ও এজিএম সিদ্দিকুর রহমান লিটন এবং বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের চিফ ফিন্যানশিয়াল অফিসার (সিএফও), মসজিদ নির্মাণ কমিটির সভাপতি শাহ ওমর ফারুক, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম ও ক্যাশিয়ার শামসুল আলম প্রমুখ।  

এ ছাড়া এখানকার বাসিন্দা মাকসুদুর রহমান, কামরুল ইসলাম, ড. ফেরদৌস ওয়াহিদ, মজিবুর রহমান ও জহির রহমান কাজীসহ অনেকে উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ