ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

গাজায় আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলায় নিহত ২৯

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ জুলাই, ২০২৪ ০৯:৫২ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৩০ বার


গাজায় আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলায় নিহত ২৯

দক্ষিণ গাজায় একটি স্কুল সংলগ্ন আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, তারা ‘হামাসের সামরিক শাখার সন্ত্রাসীদের’ ওপর হামলা চালিয়েছে।

 

হামলায় প্রাথমিকভাবে মৃতের সংখ্যা ২৫ বলে জানানো হয়েছিল। পরে সেটি বেড়ে ২৯ জনে পৌঁছায়। হামলার পর আবাসন আল-কাবিরা থেকে আহতদের নাসের হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল সূত্র বলেছে, মৃতের সংখ্যা আরও বাড়বে বলে তারা আশঙ্কা করছে। খবর আল জাজিরা

আবাসান আল-কাবিরা এবং পূর্বাঞ্চলীয় খান ইউনিসের অন্যান্য এলাকা থেকে ইসরায়েলি সামরিক বাহিনী বেসামরিক লোকদের সরে যাওয়ার নির্দেশ দেওয়ার এক সপ্তাহ পর এই হামলা ঘটনা ঘটল।

হামলায় এলাকাটিতে ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং বহু নারী-শিশুর মৃত্যুও হয়েছে। হতাহতদের শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সেখানে ছড়িয়ে-ছিটিয়ে ছিল। মূলত খান ইউনিসের পূর্বাঞ্চলীয় গ্রামগুলো থেকে বাস্তুচ্যুতরা আল-আওদা স্কুলেই আশ্রয় নিয়ে ছিলেন।

গত চার দিনে বাস্তুচ্যুত লোকদের আশ্রয়স্থল হিসেবে ব্যবহৃত স্কুলে বা তার কাছাকাছি স্থানে এটি নিয়ে চতুর্থ হামলার ঘটনা ঘটল।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ২৪৩ জনে পৌঁছেছে বলে অঞ্চলটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার জানিয়েছে।


   আরও সংবাদ