ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

নবীন ও প্রবীণের সমন্বয়ে হবে নতুন মন্ত্রিসভা, বললেন ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ জানুয়ারী, ২০২৪ ১৬:৫১ অপরাহ্ন | দেখা হয়েছে ১৮৭ বার


নবীন ও প্রবীণের সমন্বয়ে হবে নতুন মন্ত্রিসভা, বললেন ওবায়দুল কাদের

নবীন ও প্রবীণের সমন্বয়ে নতুন মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওবায়দুল কাদের।

বুধবার (১০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত এমপি হিসেবে শপথগ্রহণ এবং আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রিসভা এবং বিরোধী দল নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, কেবিনেটের এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর। তিনিই বলতে পারবেন আকার কেমন হবে।

বিরোধী দলের বিষয়ে তিনি বলেন, স্পিকার এবং প্রধানমন্ত্রী এটার সিদ্ধান্ত নেবেন। প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

বুধবার সকালে শপথ নেন নবনির্বাচিত সংসদ সদস্যরা। সকাল ১০টা ১৬ মিনিটে সংসদ ভবনের নিচতলায় প্রথমে আওয়ামী লীগের নির্বাচিত এমপিদের শপথ পড়ান একাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথ শেষে অনুষ্ঠিত সংসদীয় সভায় সংসদ নেতা নির্বাচিত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেথ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নাম প্রস্তাব করেন এবং নূর- ই- আলম চৌধুরী লিটন ওই প্রস্তাবের সমর্থন জানান। পরে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়।

সংসদ নেতা নির্বাচনের পাশাপাশি সংসদ উপনেতাও নির্বাচিত করা হয়েছে। একাদশে জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরীকে দ্বাদশ জাতীয় সংসদেও উপনেতা নির্বাচিত করা হয়েছে।

এ ছাড়া বর্তমান নুর-ই-আলম চৌধুরী লিটনকে দ্বাদশ জাতীয় সংসদেও চিফ হুইপ হিসেবে নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে। লিটন চৌধুরী আওয়ামী লীগের সংসদীয় দলের সেক্রেটারি হিসেবে নির্বাচিত হয়েছেন।


   আরও সংবাদ